বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

যশোরে “বিশ্ব তামাকমুক্ত দিবস” উপলক্ষে অবস্থান কর্মসূচী

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

”বিশ্ব তামাকমুক্ত দিবস” উপলক্ষে পোফ স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে যশোর প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ শে মে) সকাল ১১টায় যশোর প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

পোফের নির্বাহী পরিচালক হাসান হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. প্রশান্ত দেবনাথ।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামিউল ইসলাম ছাড়াও শতাধিক লোক এ অবস্থান কর্মসূচীতে অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাড. প্রশান্ত দেবনাথ আসন্ন বাজেটে তামাকের মূল্য ও কর বৃদ্ধির জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। বিশেষ অতিথি জামিউল ইসলাম বলেন, নারী ও শিশুরা অধুমপায়ী হয়েও সেকেন্ডারী স্বাস্থ্য ঝুকিতে রয়েছে। পাবলিক প্লেসে এখন ধুমপান বন্ধ হয়নি। আইন আছে প্রয়োগ নাই।

সভাপতি ও পোফের নির্বাহী পরিচালক হাসান হাফিজুর রহমান বলেন, সরকার ২০৪০ সালের মধ্যে তামাক মুক্ত বাংলাদেশ গড়তে চায়। এব্যাপারে তরুনদের এগিয়ে আসতে হবে। সর্বোপরি নির্বাচনের সময় কোন প্রার্থী যেন

প্রচারনায় তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহার না করতে পারে সে জন্য আইন করতে হবে।
পরিশেষে সকলের সুস্বাস্থ্য কামনা করে কর্মসূচীর সমাপ্তি ঘোষনা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

Previous article
ইবিতে কলাম-ফিচার ও লেখালেখির ভবিষ্যৎ’ বিষয়ক কর্মশালা ইবি প্রতিনিধি: ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কলাম-ফিচার ও লেখালেখির ভবিষ্যৎ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখার উদ্যোগে বুধবার (২৯ মে) ইবি ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইয়ার) ভবনের কক্ষে দুপুর ২ টায় কর্মশালাটি শুরু হয়। লেখক ফোরামের ইবি শাখার সভাপতি আবু তালহা আকাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের অধ্যাপক ও ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চের (আইআইইআর) পরিচালক ড. মামুনুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হস্পিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও সংগঠনটির ইবি শাখার উপদেষ্টা শরিফুল ইসলাম ও সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস. এ. এইচ ওয়ালিউল্লাহ বিশেষ অতিথি বক্তব্যে শরিফুল ইসলাম বলেন, ‘মানুষ এক দিনে পরিপক্ব হয় না, লিখতে লিখতে একসময় পরিপূর্ণ লেখক হতে পারবে। আমি আমার কাজ করে যাব, বাকিটা সৃষ্টিকর্তা দিবেন’। সভাপতি আবু তালহা আকাশ বলেন, দক্ষ লেখক তৈরিতে লেখক ফোরাম প্রতিষ্ঠা পরবর্তী সময় থেকেই নানা আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। আশা করছি এ থেকে নতুন লেখকরা নব উদ্যোমে তাদের যাত্রা শুরু করতে পারবে। প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করা সহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। আনিসুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোবাইল :০১৮১৫৪৫৩০২২ তারিখ:২৩.০৫.২০২৪
Next article

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security