বুধবার, জুন ১২, ২০২৪

চর পাতিলার দূর্গত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

যা যা মিস করেছেন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি॥

ভোলার চফ্যাশনের চর পাতিলায় রিমেল দূর্গত ৫শ পরিবারের মধ্যে চাউলসহ জরুরী খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মো.সালেক মুহীদ বুধবার দুপুরে চর পাতিলা বাজারে ক্ষতিগ্রস্তদের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। কুকরী-মুকরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম মহাজন এসময় উপস্থিত ছিলেন।

কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন জানান, রিমেলের তান্ডবে সাগর মোহনার চর পাতিলার ৫শ’ বসতি পরিবারের সবগুলো ঘর বিধ্বস্ত হয়েছে। পানির ¯স্রোতে বেশীরভাগ ঘর, ঘরের মজুদ খাদ্যসামগ্রী. চুলা-চাক্কি , হাড়ি-পাতিল ভেসে গেছে।

রিমেল পরবর্তী ঝড়ো হাওয়া, অব্যহত প্রবল জোয়ার এবং ভারী থেকে মাঝারী বর্ষণ অব্যহত থাকায় দূর্গত এই পরিবারগুলোতে এখনো রান্না করে খাওয়ার মতো অবস্থা ফিরে নাই। ফলে পরিবারগুলো খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে।

উদ্ভত পরিস্থিতিতে গত মঙ্গলবার থেকে পরিবারগুলোর মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।গতকাল থেকে পরিবারগুলোর কাছে জরুরী খাদ্যসামগ্রী পৌছে দেয়ার কাজ শুরু হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মো.সালেক মুহীদ বলেছেন, সাগরের ঢেউ আছড়েপড়া কূলে চর পাতিলার অবস্থান।

অবস্থানগত কারণে চরের মানুষ রিমেলের তোপে পড়ে অবর্নণীয় ক্ষতির শিকার হয়েছে। ঝড় পরবর্তী বৈরী আবহাওয়া দূর্গত মানুষের দুর্ভোগ আরো বাড়িয়েছে। পরিবারগুলোতে রান্না শুরুর মতো পরিবেশ না ফেরা পর্যন্ত জরুরী ত্রান অব্যহত রাখা হবে। যাতে খাদ্যের জন্য কেউ কষ্ট না পায় সরকারের তরফ থেকে তা নিশ্চিত করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ