শুক্রবার, জুন ১৪, ২০২৪

অতিরিক্ত আম নেওয়া বন্ধের দাবিতে কৃষি মন্ত্রীর কাছে আম চাষীদের আবেদন

যা যা মিস করেছেন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
সারা দেশে সব আম বাজর ও আড়তে অতিরিক্ত আম (৪০-৪৫ স্থলে ৪৬-৫৪ কেজি) নেওয়া বন্ধের দাবিতে কৃষি মন্ত্রীর কাছে চাঁপাইনবাবগঞ্জের আম চাষীদের আবেদন কৃষি মন্ত্রী আশ্বাস দিয়েছেন। চাঁপাইনবাবগঞ্জসহ কয়েকটি জেলায় আম বাজার ও আড়তে অতিরিক্ত আমের ওজন নেয়া দিন দিন বেড়েই চলেছে । কয়েক বছর থেকে এক মন আমে ৪৬- ৫৪ কেজিতে এক মন হিসেবে বাধ্য হন আমচাষীরা । তবে এতে সুবিধধা পাননা ভোক্তারা। আমচাষিদের জিম্মি করে এর সুফল ভোগ করেন আম আড়তদার,ব্যাপারী সিন্ডিকেট। এতে জিম্মি হয়ে পড়েছে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ রাজশাহীর দশ হাজর আমচাষী ও উৎপাদনকারী । প্রেক্ষিতে গত বছর ১০ আগস্ট তৎকালীন কৃষি মন্ত্রীকে অতিরিক্ত আম নেওয়া বন্ধে লিখিত আবেদন দিয়েও ফল পাইনি আমচাষীরা।

১৭ মে শুক্রবার রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার কুমুরপুর এলাকায় এক্সচেঞ্জ অফ ফার্মার ভিউ প্রোগ্রাম শেষে কৃষিমন্ত্রী ডাঃ মোঃ আব্দুস শহীদ এর কাছে চাঁপাইনবাবগঞ্জের আমচাষি ও উদ্যোক্তা আহসান হাবিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অতিরিক্ত আম নেওয়া বন্ধে লিকিত আবেদনপত্র প্রদান করেন । লিখিত আবেদনর পেক্ষীতে কৃষিমন্ত্রী ডাঃ মোঃ আব্দুস শহীদ জানান, আম চাষীদের আবেদনটি দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, আম চাষি ও আম উদ্যোক্তা আতিকুর রহমান মিলন, এনামুল হক স্বপন , শামসুজ্জামান , এম এ মান্নান , আবু নূহ প্রমূখ।

ম্যাংগো ফাউন্ডেশন এর সদস্য সচিব আহসান হাবিব জানান, আমরা কয়েক বছর থেকে আম আড়তদার ও বেপারী সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছি। তিনটি জেলার প্রায় ৮০০ কোটি টাকার অতিরিক্ত আম দিতে বাধ্য হই। সরকার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ