রবিবার, জুলাই ২১, ২০২৪

গুচ্ছের ‘এ’ ইউনিটে প্রথম নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী

যা যা মিস করেছেন

শাকিল বাবু

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জিএসটি (সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় প্রথম হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী রেদুয়ানুল হক মারুফ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ভর্তি কমিটির আহ্বায়ক ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, “এ-ইউনিটের ভর্তি পরীক্ষা সমাপ্ত হওয়ার পরপরই ফলাফল প্রকাশের জন্য আমাদের টেকনিক্যাল টিম প্রস্তুত হয়ে যায়। আমরা ঘোষণা দিয়েছিলাম আগামী ১ মে ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু আমাদের টেকনিক্যাল টিম রাত- দিন পরিশ্রম করে একদিন আগেই আজ ফলাফল প্রস্তুত করেছে। এ জন্য আমাদের টেকনিক্যাল টিমকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।”

তিনি আরও বলেন, “২০২৩-২৪ সেশনে প্রথম বর্ষে ভর্তির জন্য এ বছর ‘এ’ ইউনিটে এক লাখ ৭০ হাজার ৫৯৯ জন পরীক্ষার্থী আবেদন করে। এরমধ্যে ১ লাখ ৪৯ হাজার ৩৯১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। তারমধ্যে ৫০ হাজার ৭৬০ জন শিক্ষার্থী ৩০ নম্বরের উপরে পেয়ে কৃতকার্য হয়েছেন। যার হিসাবে পাসের হার ৩৩ দশমিক ৯৮ শতাংশ। উত্তীর্ণ সকল পরীক্ষার্থীকে অভিনন্দন জ্ঞাপন করছি। এ পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন ৯৮ হাজার ৫৪৭ জন, যার হিসাবে পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ৬৫ দশমিক ৯৬ শতাংশ। এছাড়া ০.০৬ শতাংশ তথা ৮৪ জন শিক্ষার্থীর উত্তরপত্র বাতিল হয়েছে। ‘এ’ ইউনিটের গতবার পাসের হার ছিল ৪৩ দশমিক ৩৫ শতাংশ।”

শিক্ষার্থীরা আজ রাত ১১টা ৫৯ মিনিট থেকে জিএসটির ওয়েবসাইট (https://gstadmission.ac.bd/) থেকে ফলাফল জানতে পারবেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security