মঙ্গলবার, মে ২৮, ২০২৪

শিবগঞ্জে সুদের টাকা দিতে না পারায় কৃষককে  নির্যাতন,দুই সুদকারবারি আটক 

যা যা মিস করেছেন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সুদের টাকা না পেয়ে (৫৫ )বছর বয়সী এক কৃষককে বাসা থেকে ধরে নিয়ে যায়ে নির্যাতন করার ঘটনায় সুদে কারবারি আমিনুল এবং রুবেল কে  আটক  করেছে শিবগঞ্জ থানা  পুলিশ।

শনিবার সকালে ২৭ এপ্রিল শিবগঞ্জ  উপজেলার চরপাকা গমের চর  গ্রাম থেকে সুদেকারবারিরা সুদের টাকা না দিতে পারায় সেতাউর রহমান নামের এক কৃষক  ধরে নিয়ে যায়।  কৃষক কের আত্মিয় – স্বজনরা ৯৯৯ ফোনে দিলে দুই সুদ কারবারি আটক করে পুলিশ উদ্ধার করে কৃষক কে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুদে টাকা পরিশোধ করতে না পারায় শনিবার সকালে সুধকারবারী রুবেল ও তার সহযোগী আমিনুল কৃষক সেতাউর রহমান কে ধরে নিয়ে যায়, বলে টাকা না দিলে তাকে ছাড়বে না।  সুদকারবারী দের নির্যাতনে অতিষ্ট এলাকার অনেক মানুষ তার অনেক শক্তিশালী হওয়ায় মুখ খুলতে চায় না কেউ।

কৃষক সেতাউর রহমানের ছেলে রায়হান আলী বলেন, আমার বাবা সুদের টাকা দিতে না পারায় আজ সকালে ধরে নিয় গিয়াছে, সকলের সামনে আমার বাবাকে অনেক নির্যাতনে করছে।  চরপাকা  দরিদ্র বিমোচন প্রকল্পের নামে একটি সিন্ডিকেটে রমরমা অবৈধ  সুদের ব্যবসা করে আসছে। এই সুদ কারবারি দের বিচার দাবি কারছি।

এই বিষয়ে সুদ কারবারি আমিনুল ইসলামের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে জানায়,ধরে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেন, সেতাউরের কাছে আমরা টাকা পাবো,  এ ব্যবসাটি অবৈধ বুঝতে পেরে আমরা ব্যবসাটি গুটিয়ে  দিয়েছি এখন মাত্র কয়েকজনের কাছে টাকা পাবে বলে দাবি কারে।

শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন বলেন, ৯৯৯ ফোনে দুই সুদ কারবারি কে আটক করা হয়েছে এবং কৃষকে উদ্ধার করা হয়েছে। সুদ কারবারিদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ