বুধবার, মে ২২, ২০২৪

রিকিয়াশন সম্প্রদায়ের মিলনমেলা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রিকিয়াসন সম্প্রদায়ের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৬ই এপ্রিল) উপজেলার ভাড়াউড়া চা বাগানে বালিশিরা ভ্যালী রিকিয়াশন সম্প্রদায়ের আয়োজনে দেশের বিভিন্ন স্থান থেকে আগত রিকিয়াসন সম্প্রদায়ের মানুষজন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কমলগঞ্জের আলিনগর চা বাগান থেকে আসা রিকিয়াসন সম্প্রদায়ের বয়োজ্যেষ্ঠ মনুহর রিকিয়াসন বলেন, ‘সারাদেশে প্রায় দশ হাজার রিকিয়াসন সমাজের লোকজন বসবাস করে। আমরা রিকিয়াসন সমাজের সবাই কৈশবমুনির গুত্রের। আমাদের সবাই কৈশব মুনির পূজা অর্চনা করে থাকি। প্রতিবছরই আমরা এই মিলনমেলার আয়োজন করে থাকি। একেকবার একেকভ্যালীতে এই মিলনমেলা হয়। এবছর আমাদের অনুষ্ঠান ভাড়াউড়া চা বাগানে। এখানে কৈশব মুনির প্রতিমা স্থাপন করা হয়েছে। দিনব্যাপী, পূজা অর্চনা, যজ্ঞানুষ্ঠান, আলোচনাসভা, খাওয়া দাওয়াসহ নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীকাল রোববার বির্সজনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য মিঠুন রিকিয়াসন বলেন,‌ ‌‘অতন্ত্য আনন্দ ও শ্রদ্ধার সহিত আমরা রিকিয়াশন সমাজের সবাই এক সাথে মিলন সভার আয়োজনের মধ্য দিয়ে গোত্র প্রবর সহিত শ্রীশ্রী কৈশব মুনির যজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা রিকিয়াসন সমাজের সবাই একত্রিত হবার সুযোগ তৈরি হয়। আমাদের ধর্মীয় রীতিনীতি সম্পর্কেও জানতে পারছি।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ