শনিবার, জুন ৮, ২০২৪

ডিমলায় পল্লী চিকিৎসকদের সাথে মতবিনিময়ে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা (নীলফামারী)

নীলফামারীর ডিমলা উপজেলার স্থায়ী বাসিন্দা, সচেতন মহল ও সকল পল্লী চিকিৎসকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২০-মার্চ) দুপুরে ডিমলা উপজেলা প্রশাসনিক ভবন হলরুমে রংপুর “প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল” এর আয়োজনে ও বাংলাদেশ পল্লী চিকিৎসক পরিষদ ডিমলা শাখার সহযোগিতায় উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডাঃ মোঃ রেজাউল করিম প্রামানিকের সভাপতিত্বে এবং সদস্য ডাঃ মোঃ রাসেল ইসলামের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের সি এম ও এম.এ. জলিল খান।

প্রধান অতিথির বক্তব্যে এম. এ জলিল খান পল্লী চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, উত্তর অঞ্চলের অসহায় ও হতদরিদ্র পরিবারের মানুষ গুলো আর্থিক সংকটের কারণে ঢাকাসহ বিভিন্ন দূরদূরান্তে গিয়ে উন্নত চিকিৎসা সেবা নিতে পারেনা, তাই উত্তর বঙ্গের প্রান্তিক জনপদের মানুষের কথা বিবেচনা করে রংপুরে প্রাইম মেডিকেল কলেজ হসপাতাল নামক সেবামূলক প্রতিষ্ঠানটি ২০০৮ সাল থেকে চালু করা হয়, প্রতিষ্ঠানটি স্বাস্থ্য সেবায় সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে, আর এখন সেখানে অর্ধশতাধিক এমবিবিএস, মেডিসিন,গাইনি, দন্ত ও চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা চিকিৎসক সেবা প্রদান করা হচ্ছে।

এছাড়াও স্বল্প খরচে আধুনিক ও উন্নত (৪ডি) কালার এক্সে মেশিনের মাধ্যমে এক্সে রিপোর্ট প্রদান, আল্ট্রাসোনো, রক্তসহ নানাবিধ রোগ নির্ণয় পরীক্ষা-নিরীক্ষা গুলো করাসহ উন্নত চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে, আর পল্লী চিকিৎসকরা যেহেতু প্রতিটি গ্রামে-গঞ্জে, পাড়ায় মহল্লায়, এমনকি বাড়ী-ঘরে গিয়ে সার্বক্ষণিক রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে থাকেন, প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল কতৃপক্ষ রোগীদের জন্যে যেসব চিকিৎসা সুবিধা দিয়ে যাচ্ছে সেটি প্রতিটি মানুষের কাছে একমাত্র পল্লী চিকিৎসকরাই পৌঁছিয়ে দিতে পারবেন তাই পল্লী চিকিৎসকদের নিয়েই আমাদের মতবিনিময় সভার আয়োজন, সুতরাং এই হসপাতালের সুনাম ও সুবিধা সমূহ প্রতিটি মানুষের কাছে পৌঁছিয়ে দিতে উপস্থিত চিকিৎসকসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ