শনিবার, জুন ৮, ২০২৪

বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

যা যা মিস করেছেন

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৪ ঘণ্টা পর অবশেষে ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে।

চট্টগ্রাম পূ্র্বাঞ্চলীয় রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার পর আপ লাইন একেবারেই চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। বগিগুলোর বেশিরভাগ ডাউন লাইনে ছিটকে পড়েছে। সন্ধ্যা ৭টার দিকে দুটি রিলিফ ট্রেন উদ্ধার কাজ শুরু করে। রাত ৪টা পর্যন্ত ৯ ঘণ্টা চেষ্টার পর ডাউন লাইনের ওপর পড়া বগিগুলো টেনে লাইন থেকে সরানো হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক।

তিনি জানান, ইতোমধ্যেই চট্টগ্রামে আটকে থাকা সব ট্রেন ছেড়েছে।প্রথমে ডাউন কক্সবাজার, ডাউন সূবর্ণা, ডাউন সাগরিকা ও পরে আপ সোনার বাংলা, আপ কক্সবাজার চলাচল করবে।

এদিকে এ ঘটনায় রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহণ কর্মকর্তা আনিসুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।রোববার বিকালে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মো. সাইফুল ইসলাম এ কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী আবদুল হানিফ, সংকেত ও টেলিযোগাযোগ কর্মকর্তা জাহেদ আরেফীন পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) সাজিদ হাসান এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) সজীব হাসনাত।

উল্লেখ্য, রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার হাসানপুর ট্রেন স্টেশনের ৩ কিলোমিটার দক্ষিণে তেজের বাজার শিহর নামক স্থানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ইঞ্জিনসহ নয়টি বগি লাইনচ্যুত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি আপলাইন ২০৮নং ব্রিজের উপর আসলে বিকট শব্দে ট্রেনটি লাইনচ্যুত হয়ে ট্রেনের তিনটি বগি স্থানীয় স্বপন ও চাঁদ মিয়ার বসতঘরের উপর পড়ে যায়। এতে স্বপন ও চাঁদ মিয়াসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। এছাড়াও ট্রেনে থাকা কমপক্ষে ১২ জন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

হাসানপুর রেলস্টেশন মাস্টার মঙ্গীমার্মা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে- গরমের কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। তবে তদন্তসাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ