বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

সিইউএসডির ১৪তম থিমেটিক বিতর্ক কর্মশালা ও চ্যাম্পিয়নশিপ-২৩ অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

চবি প্রতিনিধি,
যুক্তি -তর্কে হও আগুয়ান, বুদ্ধির মুক্তি গাও জয়গান এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি স্কুল অফ ডিবেট (সিইউএসডি) এর ১৪তম থিমেটিক বিতর্ক কর্মশালা ও চ্যাম্পিয়নশিপ-২০২৩ এর সমাপনী অনুষ্ঠান ১৪ই মার্চ (বৃহস্পতিবার ) চবি বিজ্ঞান অনুষদের ১ নম্বর গ্যালারিতে অনুষ্ঠিত হয়।সিইউএসডির সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ্ দৌলা, সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক এম মনিরুল হাসান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড.মো. কামাল উদ্দীন,অধ্যাপক ফারিহা জেসমিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ফুয়াদ হাসান।

সিইউএসডির সহকারী বিতর্ক সম্পাদক মো:জসিম উদ্দিন এবং সহকারী মিডিয়া ও পাবলিকেশন সম্পাদক তাহসিনা রহমানের যৌথ উপস্থাপনার আয়োজনের সমাপনী অনুষ্ঠানে উদ্ভোধনী বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক ইলহাম শারার।এরপর একে একে বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথিবৃন্দ।
বক্তব্য প্রদানের মধ্যে দিয়ে শেষ হয় ১ম পর্ব। তারপর ১৪ তম থিমেটিক বিতর্ক কর্মশালার বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। জাজ প্যানেলে ছিলেন সংগঠনটির বর্তমান এক্সিকিউটিভ সদস্যবৃন্দ।

কর্মশালার চূড়ান্ত পর্বে ব্রিটিশ পার্লামেন্টরি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ক্লোজিং গভমেন্ট টিম ” ট্রাম “এবং রানার্সআপ হয় ওপেনিং গভমেন্ট অপজিশন টিম ” টার্মিনেটর”। ডিবেটার অফ দ্যা ফাইনাল নির্বাচিত হন “তানজিনা রহমান ইশরা “।
প্রতিযোগিতার পাব্লিক স্পিকিং পর্বে বিজয়ী হন শামসুন নাহার আরিফা, প্রথম রানারআপ তাসনিম ফারিন প্রভা এবং দ্বিতীয় রানারআপ হন মো: আবদুল্লাহ আরমান রাহি । অন্যদিকে এশিয়ান পার্লামেন্টরি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় টিম “সোনারগাঁও” এবং রানার্সআপ টিম ‘বড় কাটরা’।ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট মনোনীত হন অঙ্কিতা চক্রবর্তী এবং ডিবেটার অব দ্যা ফাইনাল নিবাচিত হন শামসুন্নাহার আরিফা ।প্রমিসিং অর্গানাইজার হিসেবে পুরস্কার পান মো:জসিম উদ্দিন , আকলিমা খাতুন এবং নোমান ইবনে মোসলেহ উদ্দিনড এবং বেস্ট প্রমিসিং অর্গানাইজার হিসেবে পুরস্কৃত হন শেখ মাহমুদ হাসান।

সর্বশেষ চিটাগং ইউনিভার্সিটি স্কুল অফ ডিবেট এর সভাপতি ফারহানা খান যুথীঁর সমাপনী বক্তব্য প্রদানের মধ্য দিয়ে সমাপনী অনুষ্ঠান শেষ হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ