শুক্রবার, মে ২৪, ২০২৪

মিয়ানমার থেকে আসা গুলিতে নাইক্ষ্যংছড়িতে ইউপি সদস্য আহত

যা যা মিস করেছেন

শুভ তংচংগ্যা, জেলা প্রতিনিধি বান্দরবান

বান্দরবান জেলা নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তে ওপার থেকে আসা গুলিতে সাবের হোসেন নামে এক ইউপি সদস্য আহত।

গতকাল সোমবার (১১ মার্চ) বিকেল প্রায় ৫ টা দিকে তিনি গুলিবিদ্ধ হন বলে জানা যায়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ছলিম জানান, গুলিবিদ্ধ ইউপি সদস্য সাবের হোসেনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার আঘাত তেমন গুরুতর নয়। তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মিয়ানমারের অভ্যন্তরে বিজিপি ও বিদ্রোহীদের মধ্যে চলমান যুদ্ধে বিদ্রোহীদের সাথে টিকতে না পেরে সোমবার সকালে দেশটির ২৯ সদস্য জামছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। বিকেল ৪টার দিকে আরও ১৪৮ জন বিজিপি সদস্য আশ্রয় নিতে বাংলাদেশের দিকে আসছে এমনটি দেখে স্থানীয়রা জামছড়ি সীমান্তবর্তী মসজিদ এলাকায় ভিড় জমান। এ সময় বিজিপি সদস্যদের লক্ষ্য করে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলি ছুঁড়লে একটি গুলি ইউপি সদস্য সাবের আহমেদের শরীরে লাগে বলে জানান তারা।

নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, মিয়ানমার থেকে ছোড়া গুলিতে ইউপি সদস্য সাবের আহমেদ আহত হয়েছে। সকালে ২৯ জন বিজিপি সদস্য আশ্রয় নেওয়ার পর বিকেলে আরও ১৪৮ জন বিজিপি সদস্যসহ সোমবার মোট ১৭৭ জন বিজিপি সদস্য আশ্রয় নিয়েছেন। আশ্রয় নেওয়া সকল বিজিপি সদস্যদের নিরস্ত্র করে বিজিবিদের হেফাজতে নেওয়া হয়েছে।

২০২৩ সালের অক্টোবরের শেষ দিক থেকে মিয়ানমারের তিনটি জাতিগত বিদ্রোহী গোষ্ঠী একজোট হয়ে জান্তা বাহিনীর বিরুদ্ধে সমন্বিত আক্রমণ শুরু করে। বিদ্রোহী গোষ্ঠীগুলো হলো- আরাকান আর্মি-এএ এবং মিয়ানমার ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স আর্মি-এমএনডিএএ, তা’আং ন্যাশনাল লিবারেশন আর্মি-টিএনএলএ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ