শুক্রবার, জুন ১৪, ২০২৪

ডিমলায় নানা আয়োজনে দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

“দর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো” এই প্রতিপাদ্যে প্রতি বছরের মত সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সচেতনতা মূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।


দিবসটি উপলক্ষে রবিবার (১০-মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে এবং বে-সরকারী সংস্থা ইএসডিও এর সহযোগিতায় প্রশাসনিক ভবনের সামনে থেকে দুর্যোগ প্রস্তুতির একটি বর্ণাঢ্য র‌্যালি বেরিয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলা প্রশাসনিক ভবন হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ শামিমা ইয়াসমিন, মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, ইএসডিও এর এরিয়া ম্যানাজার আব্দুল গনি, ডিমলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর ফায়ার ফাইটার শেখ রিয়াজ উদ্দিন আহম্মেদ। তিনি দুর্যোগ মোকাবেলা ও ভূমিকম্পের পর উদ্ধার তৎপরতা এবং যেকোন দুর্যোগ রোধে করনীয় বিষয়ের সচেতনতা মূলক বক্তব্য রাখেন।

এছাড়াও ইএসডিও এর পিপিইপিপি-ইইউ প্রকল্প হতে উপস্থিত ছিলেন, খালিশা চাপানী, ঝনাগাছ-১ ও ঝুনাহাছ-২ শাখার সকল এটিও এবং সিএনএইচপিগণ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সামনে ডিমলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর কর্মীরা সচেতনতা মূলক মহড়া প্রদর্শন করছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ