শুক্রবার, জুন ১৪, ২০২৪

নীলফামারীতে মানবতার হোটেলে বিনামূল্যে মিলছে খাবার

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

ছিন্নমূল মানুষের জন্য এক বেলা বিনামূল্যে খাবার মিলে মানবতার হোটেলে। নারী পুরুষ শিশুরা পেটভরে খায় এ হোটেলে।

মঙ্গলবার বিকালে নীলফামারীর শহরের পিটিআই মোড়ে ফুটপাতে বসে খিচুড়ির আয়োজন করেন পোভার্টি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনে নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

টাকা নিয়ে ভাববেন না, এখানে খেতে টাকা লাগে না এই স্লোগান নিয়ে পোভার্টি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে গত ২০১৭ সাল থেকে ছিন্নমূল মানুষের জন্য কাজ করে আসছে সংস্থাটি। সেই থেকে প্রতিদিন ফাউন্ডেশনের ৯ জন সদস্য প্রতিদিন ১১ টাকা করে জমা করেন। এতে মাস শেষে দুই হাজার ৯শ’ ৭০ টাকা জমা হয়। এছাড়াও দাতাদের সহায়তায় সেই টাকা দিয়ে অসহায় ও হতদরিদ্র মানুষদের খাওয়ানোর ব্যবস্থা করে সংস্থাটি। সপ্তাহে একদিন করে মাসে চার বার অসহায় ও ছিন্নমূল মানুষদের খাওয়ার পরিকল্পনা নিয়েছেন তারা।

ছিন্নমূল মানুষেরা জানায়, অনেক দিন পেটপুরে খাইনি, আজ খিচুড়ি, ডাল ও ডিম দিয়ে পেটপুরে খেয়েছি খুব ভালো লাগছে। এর আগে কেউ এভাবে আমাদের খাওয়া দেয়নি। মাসে একবার হলেও যাতে এ ধরনের খাওয়ার ব্যবস্থা করেন এ সংগঠনটি।

পোভার্টি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পরিচালক তুহিন ইসলাম জানান, ২০১৭ সালে বাবার চিকিৎসার জন্য ঢাকায় হারিয়ে যায় নিজের মানিব্যাগটি। এরপর কোন কুলকিনারা খুঁজে না পেয়ে সহায়তা চান মানুষের। সহায়তা পাওয়ার পর থেকে প্রতিজ্ঞা করেন মানুষকে সহায়তা করার। ঢাকা থেকে ফিরেই বন্ধুদের সাথে নিয়ে শুরু করেন মানুষকে সহায়তা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ