শনিবার, জুলাই ২০, ২০২৪

তারাকান্দিতে অ-রক্ষিত ল্যাভেল ক্রসিং যেন মরণ ফাঁদ ২য় শ্রেনীর হলেও যাত্রী দুর্ভোগ চরমে

যা যা মিস করেছেন

মশিউর রহমান, জামালপুর থেকেঃ-
জামালপুরের সরিষাবাড়িস্থ তারাকান্দি রেলওয়ে স্টেশন সংলগ্ন চার লাইনের অরক্ষিত ল্যভেল ক্রসিং যা উপর দিয়ে তারাকান্দি চৌরাস্তা মোড় হতে উপজেলার চরাঞ্চল এলাকা হয়ে কাজিপুর উপজেলার জনগনের যাতায়াতের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (এলজিইডি)পাকা রাস্তা চলমান। চার লাইনের এ ক্রসিংটির লাইনের স্থানটি কাঁচা হওয়ায় হালকা বৃষ্টিতেই কাঁদায় পরিনত হয় এবং শীত কালে শিশির জমে উচু নিচু এ লাইন গুলি পিচ্ছিল হয়। অনেক সময় হঠাৎ ট্রেন এসে পড়ায় দ্রুত পার হতে গেলে দুর্ঘটনায় পতিত হচ্ছে বিভিন্ন যান বাহন ও পথচারী।

অপর দিকে এ স্টেশনটি ২য় শ্রেনীর হলেও স্টেশনে যতায়াতের নেই কোন রাস্তা। ফলে ল্যাভেল ক্রসিং এর ঐ পারে নেমে রেল লাইনের ধারদিয়ে অনেকটা পায়ে হেটে যেতে হয় স্টেশনে। যাত্রিদের পড়তে হয় চরম দুর্ভোগে।

জানা যায় , এ ক্রসিংটির উপর দিয়ে প্রতিদিন হালকা মাঝারি শত শত যান চলাচল করে থাকে।এ ক্রসিং সংলগ্ন তারাকান্দি রেলওয়ে স্টেশন হতে প্রতি দিন তিনটি আন্ত-নগর ট্রেন অগ্নীবিনা, যমুনা এক্যপ্রেস ও জামালপুর এক্যপ্রেস ঢাকা-তারাকান্দি ও তারাকান্দি ঢাকা চলমান এবং দুটি লোকাল মেইল ট্রেন আগমন ও প্রস্থানসহ তারাকান্দি যমুনা সার কারখানায় সার ও বিভিন্ন পরিবহনের জন্য শত শত মাল বাহী কামরা চলমান রয়েছে।

এ ছাড়াও এ ক্রসিং এর দুই পাশে রয়েছে,পোগলদিঘা বালিকা উচ্চ বিদ্যালয় , পোগলদিঘা বহুমুখি উচ্চ বিদ্যালয় , পোগলদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পোগলদিঘা মহা বিদ্যালয় , সরবান হাসান টেকনিক্যাল এন্ড বিএম কলেজ, তারাকান্দি বাজার, বিভিন্ন মসজিদ মাদ্রাসা ব্যাংক বীমা প্রতিষ্ঠানসহ সরকারী বেসরকারি বিভিন্ন স্থাপনা।
সবমিলিয়ে এ ল্যাভেল ক্রসিংটি জনবহুল যান চলাচল ও জনগুরুত্বপূর্ণ রাস্তা।

ভ্যান চালক মামুন মিয়া জানান, আমরা খুব কষ্টে আছি এইজায়গা নিয়া ভ্যান থেকে নেমে ঠেইলা পার হওন লাগে। আর বৃষ্টির দিনতো অন্যমানুষের সাহায্য ছাড়া পার হওনই যায়না। আমরা এর সমাধান চাই স্টেশনে যাওয়ার রাস্তা চাই।

এ বিষয়ে আওয়ামীলীগ নেতা মোঃ মিজানুর রহমান মিজান জানান, এ স্টেশনটি রেলওয়ের একটা লাভজনক স্টেশন। এটি দ্বিতীয় শ্রেনীর একটা স্টেশন যা আয় দেখিয়ে অর্জন করতে হয়েছে।

কিন্তু দুঃখের বিষয় হলো আধুনিক ল্যাভেল ক্রসিং তো দুরের কথা স্টেশনে যাতায়াতের ভালো রাস্তা পর্যন্ত নেই।
তাই বাংলাদেশ রেলওয়ের উর্ধোতন কর্মকর্তা- কর্মচারি ও এর সাথে সম্পৃক্ত সকলের নিকট এ অরক্ষিত ল্যাভেল ক্রসিংটি রক্ষিত একটি আধুনিক ল্যাভেল ক্রসিংএ রোপান্তর ও স্টেশনে যাতায়াতের একটি পাকা রাস্তার দাবী যাত্রী সাধারণ, এলাকাবাসি ও চলাচল কারী বিভিন্ন উপজেলার জনসাধারণের।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ