মঙ্গলবার, মে ২৮, ২০২৪

পাঁচবিবি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে খালেকুল ইসলামের প্রচারণা

যা যা মিস করেছেন

মোঃ বাবুল হোসেন, জয়পুরহাট সংবাদদাতাঃ

 

জয়পুরহাটের সীমান্ত ঘেঁষা পাঁচবিবি উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে নিজের প্রার্থীতা ঘোষনা করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক (প্রস্তাবিত কমিটি) খালেকুল ইসলাম বকুল।
তিনি পৌরসভার ১ নং ওয়ার্ডের পশ্চিম বালিঘাটা মহল্লার বাসিন্দা। তিনি রাজনীতির পাশাপাশি দীর্ঘদিন থেকে উপজেলা রিক্সা ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়নের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
চলতি বছরের মে মাসে দ্বিতীয় ধাপের সম্ভাব্য অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষে বিভিন্ন হাট বাজার, গ্রামে গঞ্জে ভোটারদের মাঝে পরিচিতি ও সালাম বিনিময়ের পাশাপাশি লিফলেট বিতরণ করছেন।
তিনি বলেন জয়পুরহাট-১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু’র প্রতিষ্ঠিত উপজেলা রিক্সা ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়ন। বৃহত্তর এই শ্রমিক সংগঠনটির দায়িত্বে ছিলেন তিনি নিজেই। ১৯৯৯ সালে শ্রমিক ইউনিয়নটির দায়িত্ব তুলে দেন আমাকে । সেই থেকে অদ্যবদি সেখানে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। বর্তমানে শ্রমিক সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় ১১ হাজারের অধিক। প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন কালে অসংখ্য অসহায় দুঃস্থ শ্রমিকের বিপদে আপদে পাশে দাড়িয়েছেন। করছেন নিজ অর্থায়নে সহযোগিতাও।
শ্রমিক সংগঠনটির পাশাপাশি বৃহত্তর পরিসরে পাঁচবিবি উপজেলার অসহায় মানুষের পাশে থেকে মানুষকে সহযোগিতা, মানুষের সুখ, দুঃখ ভাগা-ভাগি ও প্রধানমন্ত্রীর স্মাট বাংলাদেশ বির্নিমানে আসন্ন উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী। সম্প্রতি তিনি দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ঐতিহাসিক আশুড়ার বিলে ৪ সহস্রাধিক শ্রমিকদের নিয়ে বন ভোজন করেছেন। সেই অনুষ্ঠানে জয়পুরহাট -১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। খালেকুল ইসলাম বকুল সেখানে নিজেকে উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে ঘোষনা দিয়ে শ্রমিকদের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, বর্তমান সরকার অনেক উন্নয়ন মূলক কাজ করেছে এবং উপজেলা পর্যায়ে অনেক বরাদ্দ আছে, যার সুষম বন্টনের জন্য সঠিক নেতৃত্বের প্রয়োজন। এছাড়া ও তিনি তার প্রচার প্রচারণায় মানুষের মাঝে তুলে ধরছেন তার অবস্থান ও আগামীদিনের পরিকল্পনা। তিনি বলেন এখন আর আমার চাওয়া পাওয়ার কিছুই নেই। মানুষের মৃত্যুর পরে মানুষের মাঝে কর্মদিয়ে বেঁচে থাকা। সেই চিন্তা চেতনায় মসজিদ, মক্তব, মাদ্রাসা ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে বিভিন্ন সময় সহযোগিতা করা। আমি চাই আগামী উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান হয়ে আমি পাঁচবিবি উপজেলার শ্রমিক মজদুর ও জনগণের পাশে থেকে সেবা করতে পারি। এই সুবাধে এ উপজেলার জনগণ আমাকে ভোট দিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবে। আমি র্নিবাচিত হলে তরুণ যুবসমাজকে সাথে নিয়ে মাদক মুক্ত আদর্শিক সমাজ গঠনে কার্যকরী পদক্ষেপ নিব। শ্রমিক মজদুর, গরীব অসহায় মানুষের সহায়ক হয়ে নিরলস ভাবে কাজ করবো ইনশাআল্লাহ।
এদিকে আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল নেতাকর্মী ও জনগনের মাঝে চলছে নানান জল্পনা কল্পনা আর আলোচনা। কে হতে পারেন পাঁচবিবি উপজেলা পরিষদের আগামীদিনের যোগ্যতম জনগণের পছন্দের ভাইস চেয়ারম্যান। এমন আলোচনার কেন্দ্রবিন্দুতে তরুণ ও যুব সমাজকে আপন করে সকল স্তরের মানুষের আস্থার যায়গা সৃষ্টি করতে নিরলস ভাবে প্রচার প্রচারণায় কাজ ও প্রতিশ্রুতি দিয়ে মাঠে ময়দানে ছুটে চলছে তরুণ প্রজন্মের উদীয়মান আওয়ামীলীগ নেতা খালেকুল ইসলাম বকুল ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ