মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সুন্দরবন দিবস উপলক্ষে বর্ণাট্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতি।

বুধবার (১৪ফেব্রুয়ারী) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে একটি বর্ণাট্য র‍্যালি বের করে এবং র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়। এসময় ‘সুন্দরবন থাকবে যতদিন, দূর্যোগ থেকে রক্ষা পাবে ততদিন’, সুন্দরবন দিবস,সফল হোক’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। র‍্যালি শেষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি আবু সোহান, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক এস.এ.এইচ ওয়ালিউল্লাহ, ইসলামী বিশ্ববিদ্যালয় ঐক্যমঞ্চ আহ্বায়ক রাবেয়া খাতুন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইবি শাখা সভাপতি আবু তালহা আকাশ,ইসলামী বিশ্ববিদ্যালয় রক্তিমা সভাপতি সাইফুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয় তারুণ্যের সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় ও সংগঠনের ক্রীড়া-সম্পাদক মাসুদ হোসেনসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিল

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক এস. এ.এইচ ওয়ালীউল্লাহ বলেন, ‘সুন্দরবনের অপরিহার্যতা ও আমাদের কল্যাণে তার যে বন্ধুত্বপূর্ণ আচরণ তা আর বলার অপেক্ষা রাখে না। এই সুন্দরবন বড় বড় দুর্যোগে যেমন সিডর ও আইলার মতো বিপর্যয়ে একা ডাল হয়ে আমাদের রক্ষা করছে। এতটুকু কৃতজ্ঞতা থেকে আমাদের সকলের উচিত সুন্দরবনকে ভালোবাসা, সুন্দরবনের পরিবেশকে এবং জীববৈচিত্রকে সংরক্ষণ করা। আমাদেরকে যেভাবে গ্রাস করছে এতে রক্ষা করছে।সুন্দরবন দিবসে উপলক্ষে এইরকম সুন্দর একটি আয়োজন করায় সাতক্ষীরা জেলা ছাত্র কল্যাণ সমিতিকে সাধুবাদ জানায়’।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ