সোমবার, মার্চ ৪, ২০২৪

কারাতে স্বর্ণপদক জয়ী মিথিলা আহমেদ মৌকে সংবর্ধনা দিলেন এসপি

যা যা মিস করেছেন

কারাত প্রতিযোগিতায় স্বর্ণপদক জয়ী ঝালকাঠির মিথিলা আহমেদ মৌ কে সংবর্ধনা দিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ সুপার এর কার্যালয়ে সংবর্ধনা দেওয়া হয়। এসময় তাকে অভিনন্দন জানান ও পুরস্কার তুলে দেন পুলিশ সুপার।

ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পশ্চিম কামদেবপুর গ্রামের মো: মিলন হোসেন ও শাপলা আক্তারের মেয়ে মিথিলা আহমেদ মৌ।

জানা যায়, সে ২০২২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৩তম জাতীয় কিকবক্সিং চ্যাম্পিয়ানশিপে গোল্ড মেডেল অর্জনের মাধ্যমে যাত্রা শুরু করে। একে একে ঢাকা বিকেএসপিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কারাতে প্রতিযোগীতায় গোল্ড মেডেল, ২০২৩ সালের অনুষ্ঠিত অলিম্পিক যুব গেমস কারাতে প্রতিযোগিতায় গোল্ড মেডেলসহ সবশেষ ভিকারুন্নেসা কারাতে প্রতিযোগিতায় একটি গোল্ড মেডেল অর্জন করেন। এছাড়া দুটি ব্রোঞ্জ ও তিনটি সিলভার মেডেল অর্জিত আছে তার ঝুলিতে।

তার সফলতা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও জ্যোতি ছড়াচ্ছে। জিম্বাবুয়ের কারাতে ফেডারেশন চিপ উইলফার্ড মাসায়ার সাথে গত বছরের ২৯ ডিসেম্বর ছবিসহ প্রকাশ করেছে জিম্বাবুয়ের নামকরা পত্রিকা হেরাল্ড স্পোর্ট ও জনপ্রিয় নিউজ চ্যানেল জেবিসি নিউজ।

মিথিলা আহমেদ মৌ জানায়, কিশোর কিশোরদের মধ্যে আত্মপ্রত্যয় ও আত্মবিশ্বাস সৃষ্টিতে কারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই প্রশিক্ষণ গ্রহণ করলে নিজের আত্মরক্ষা নিজথেকে সহজেই করা যায়। শক্রর মোকাবেলা করতেও নারীদের কারাতে প্রশিক্ষণ জরুরি।

মিথিলা আরো জানায়, আমি আমার মায়ের কাছ থেকে কারেতে শেখার অনুপ্রেরণা পেয়েছি। আমি ২০২২ সাল থেকে কারাতে প্রশিক্ষণের সাথে জরিত। ২০২৩ সালের নভেম্বর মাসে কারাতে প্রশিক্ষণের ওপর ব্লাকবেল্ট অর্জন করি। এখন আমার মূল লক্ষ্য অলিম্পিক গেমসে অংশগ্রহণ করে দেশের জন্য স্বর্ণ জয়। আমি ইতোমধ্যে এশিয়া মহাদেশর সাতটি দেশে কারাতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছি। এছাড়া আমি কারাতে প্রশিক্ষণের পাশাপাশি সাভার শুটিং ক্লাবে নিয়মিত শুটিং প্রাকটিস করছি।

এই স্বপ্নবাজ কিশোরী কারাতে ২০০৮ সালের ১৩ আক্টোবর ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পশ্চিম কামদেবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মো: মিলন হোসেন কুমিল্লার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। দুই ভাই বোনের মধ্য মিথিলা ছোট। সে এ বছর নলছিটি উপজেলার তালতলা বিজি ইউনিয়ন একাডেমি থেকে এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ