বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

রংপুরে গুনগুন – রণন বই মেলা শুরু চলবে ১৭ ফেব্রুয়ারি

যা যা মিস করেছেন

রংপুর থেকে আবু নাসের সিদ্দিক তুহিন। –

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন ও সাংস্কৃতিক সংগঠন রণন এর যৌথ আয়োজনে ছয় দিনব্যাপী গুনগুন-রণন ৭ম বই মেলা-২০২৪ এর উদ্বোধন।
উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.হাবিবুর রশিদ।
গত ১২ ফেব্রুয়ারি সোমবার বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে এই বইমেলার উদ্বোধন করা হয়।
মেলা চলবে ১২ ফেব্রুয়ারি সোমবার থেকে শনিবার ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত।
জানালেন গুনগুন সভাপতি ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক।
তিনি বলেন, বইমেলায় বিভিন্ন প্রকাশনী সংস্থাসহ ৪২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। যার মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন ও দেশের খ্যাতিনামা প্রকাশনীসহ বিভিন্ন প্রকাশনী। ছয় দিনব্যাপী বইমেলা (১২-১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলার পাশাপাশি প্রতিদিন বিকেলে ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত থাকবে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সার্বিক বিষয়ে জানতে চাইলে ওমর ফারুক আরো বলেন, প্রতিবারের ন্যায় এই বছর বই মেলা আয়োজন করার সুযোগ পেয়েছি। এই বছর প্রচুর সারা পেয়েছি। ঢাকা থেকে অনেক প্রকশনা এসেছেন । এর মাধ্যমে লেখক এবং পাঠকের মধ্যে মিলন মেলায় পরিণত হবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বই ও লেখকের সাথে রংপুর অঞ্চলের মানুষের নতুন একটা সময় কাটবে বলে আশা করি।
এবারের বইমেলায় সাফল্য প্রকাশনী,রংপুর রণন,পাতা প্রকাশ,নৈঋতা ক্যাফে,বিদ্যানন্দ ফাউন্ডেশন, পাঠচক্র, বাঁধন, স্বপ্ন সিড়ি, বিছন বড়ি,ডিভেড ক্লাব, ফ্লিম এন্ড আর্ট সোসাইটি, সহ বিভিন্ন প্রকাশনী ও সংগঠন অংশ নিচ্ছে।
উল্লেখ্য সাফল্য প্রকাশনী, রংপুর এর ৫ নং স্টলে বইমেলার প্রথম দিনেই ছিলো উপচে পড়া ভীড়, ছাত্র ছাত্রী বইপ্রমি পাঠকরা ছবি তুলছেন মনের আনন্দে। মঞ্চে চলছে বিভিন্ন আয়োজন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর শাহ আলম, সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি সাফল্য প্রকাশনী রংপুর এর প্রকাশক জয়িতা নাসরিন নাজ, পাতা প্রকাশের প্রকাশক জাকির হোসেন, সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ