বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

নারী দিয়ে মোবাইল ফোনে সখ্যতা,হাতিয়ে নিলেন সারে ৬ লাখ টাকা?

যা যা মিস করেছেন

মনিরুজ্জামান খান গাইবান্ধা:

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এক নারীর মোবাইল ফোনে দাদা-নাতনি সম্পর্ক গড়ে ওঠে নরসিংদীর নিজামুল হক (৫৪) নামের এক ব্যক্তির। এরপর তাকে ডলার দেওয়ার কথা বলে হাতিয়ে নিয়েছেন সাড়ে ৬ লাখ টাকা । এ ঘটনায় প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার কামাল হোসেন।গ্রেফতারকৃত,শরিফুল ইসলাম সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে।

সংবাদ সম্মেলনে বলা হয়, নরসিংদীর মৃত আলাউদ্দিনের ছেলে নিজামুল হকের মোবাইল ফোনে প্রায় ৩ মাস আগে এক অজ্ঞাতনামা নারী ফোন করে দাদা-নাতনির সম্পর্ক সৃষ্টি করে। এরপর ওই নারী তার দারিদ্রতার কথা বলে তার কাছে কিছু আমেরিকান ডলার আছে বলে নিজামুল হককে দেওয়ার প্রস্তাব করেন। সেই সুবাদে নিজামুল ১৩ জানুয়ারি ব্যবসায়িক কাজে রংপুর আসলে ওই নারীর অনুরোধে সাদুল্লাপুরে ধাপেরহাট এলাকায় আসেন এবং অজ্ঞাতনামা স্থানে তার বাড়িতে নিয়ে যায়। সেখানে খাওয়া-দাওয়া শেষে নারী ও তার পিতা হিসেবে একজনকে পরিচয় করে দেয়।

একপর্যায়ে একটি ব্যাগে করে প্রায় ১ হাজার পিস আমেরিকান ডলার তাকে দেখায় এবং বলে যে, এখানে ৮ হাজার ডলার আছে। এই ডলার গুলো নিজামুলকে নিয়ে তাদেরকে ৭ লাখ টাকা দিতে বলে। নিজামুলের কাছে টাকা না থাকায় বাড়িতে ফিরে যায়। এ থেকে নারীটি বিভিন্ন সময় ফোন করে তাকে আমেরিকান ডলারগুলো ক্রয় করার জন্য অনুনয় বিনয় করাসহ বিরক্ত করতে থাকে।

এ অবস্থায় ৬ ফেব্রুয়ারি) দুপুরে দিকে সাড়ে ৬ লাখ টাকা নিয়ে নিজামুল তার মেয়ের জামাইসহ নরসিংদী থেকে রংপুর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম করারপর সাদুল্লাপুরের ধাপেরহাট বাজারের চতরাগামী পাকা রাস্তার পাশে পৌঁছালে ওই নারীটি নিজামুলকে নিয়ে অজ্ঞাতস্থানে এক বাড়িতে নিয়ে যায়। এ বাড়িতে একাধিক লোক এসে তারা সকলে মিলে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে সাড়ে ৬ লাখ টাকা গ্রহণ করে। একপর্যায়ে মোটরসাইকেলে উঠিয়ে তাদের সহযোগী দ্বারা বিকেলের দিকে ধাপেরহাট বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়। পরবর্তী নিজামুল গাড়িযোগে নরসিংদীতে চলে যায়। এ ঘটনায় প্রতারণার শিকার হলে ভুক্তভোগি নিজামুল সাদুল্লাপুর থানায় একটি এজাহার দাখিল করেন।

এদিকে সাদুল্লাপুর থানা পুলিশের একটি দল এজাহারের ভিত্তিতে অভিযান চালিয়ে বাদীর লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা, অপরাধ কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল, ইজিবাইক ও চার্জার ভ্যান জব্দসহ ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়। এছাড়া বিশেষ কায়দায় বান্ডিল আকারে ১৩টি বিস্কিট ও কয়েলের ফাঁকা কার্টুন এবং ডলারের বান্ডিল সাদৃশ ৫টি বান্ডিল, কথিত আমেরিকান ১ ডলার সাদৃশ্য নোট জব্দ করা হয়েছে।

এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত ইবনে মিজান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আবদুল্লাহ আল মামুন, সাদুল্লাপুর থানার ওসি কেএম আজমিরুজ্জামান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ