বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

ইবিতে প্রয়াত অধ্যাপক ড. নেছার উদ্দিনের স্মরণে শোকসভা

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবি ভাষা ও সাহিত্য বিভাগের প্রয়াত অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ-এর স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এই আয়োজন করে আরবী ভাষা ও সাহিত্য বিভাগ। সভায় ওই প্রয়াত অধ্যাপকের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিভাগের অধ্যাপক ড. আব্দুল মালেক।

এ সভায় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. আব্দুল মোত্তালিবের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও আইআইইউসির আইন বিভাগের সহকারী অধ্যাপক মাসউদ আহমদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মাদ আব্দুল্লাহ, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. আব্দুস সালাম, অধ্যাপক ড. ওবায়েদুল ইসলাম। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শোকসভাটি সঞ্চালনা করেন অধ্যাপক ড. কামরুল ইসলাম ও অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

সভায় মরহুমের স্মরণে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একজন মানুষের রেখে যাওয়া কৃতিত্বের জন্য মৃত্যুর পরে তাকে অন্যরা স্মরণ করে। অধ্যাপক নেছার উদ্দিন আহমদ ছিলেন একজন গুণান্বিত মানুষ। তার পরিবার, সহকর্মী ও ছাত্রছাত্রীরা সাক্ষ্য দেয় যে তিনি ভালো মানুষ ছিলেন। যখন সবাই মহান বিচারকের কাছে এই স্বাক্ষ্য দেয়, তাহলে আমি বিশ্বাস করি মহান আল্লাহ তাকে বেহেশত নসিব করবেন। তিনি একজন শুধু শিক্ষক নন তিনি একজন ভালো যোগাযোগকারীও বটে। যিনি প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে জ্ঞান, মুল্যবোধ ও সংস্কৃতি বিতরণ করে গেছেন। এই গুনাবলী গ্রহণ করে আমরা শুদ্ধ মানুষ হবো। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

উল্লেখ্য, মরহুম অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ ২১ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ১৯৯১ সালের ৪ ডিসেম্বর এ বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৭ বছর চার মাস ২৮।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ