বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

এশিয়ান-আফ্রিকান চেম্বার এর বাংলাদেশ সভাপতি জিল্লুর রহমান

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

বিশ্বজুড়ে ১৪০টি দেশের সমন্বয়ে গড়ে উঠা অন্যতম শীর্ষ সংগঠন এশিয়ান-আফ্রিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই)-এর বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান মনোনীত হয়েছেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) এশিয়ান-আফ্রিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. জি ডি সিনহ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি হিসেবে মোহাম্মদ জিল্লুর রহমানকে মনোনীত করেন। মোহাম্মদ জিল্লুর রহমান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এ ছাড়া তিনি দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে এএসিসিআই-এর বাংলাদেশ চ্যাপ্টারের মনোনীত নবনিযুক্ত সভাপতি মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, আমাকে নির্বাচিত করায় আমি এএসিসিআই-এর সভাপতিসহ সকল পরিচালক, সদস্য ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও মজবুত করতে জননেত্রী শেখ হাসিনার একজন অনুসারী হিসেবে আমি কাজ করার প্রত্যয় ব্যক্ত করছি। এএসিসিআই এর মাধ্যমে আমি বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরব। বাংলাদেশের সঙ্গে অন্যান্য দেশের বাণিজ্য সম্পর্ক উন্নতির জন্য বিশেষভাবে কাজ করব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টির। সেই লক্ষ্যে এশিয়ান-আফ্রিকান চেম্বার আমরা প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত অর্থনৈতিক মাধ্যমগুলোতে বিনিয়োগ বৃদ্ধির জন্য বিশেষভাবে কাজ করব। রপ্তানি বাণিজ্য বৃদ্ধির জন্য এএসিসিআই বিশেষভাবে কাজ করবে। এরমাধ্যমে দেশের সঙ্গে আন্তর্জাতিক বাজারে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি হবে। পাশাপাশি বাংলাদেশের অর্থনৈতিকভাবে উন্নয়ন সাধন হয়। এখনো যে যে সেক্টরের ইন্ডাস্ট্রিগুলো বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়নি, সেগুলো প্রতিষ্ঠার জন্য আমি বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে কাজ করব, যাতে তারা বাংলাদেশে বিনিয়োগ করে। আমাদের এএসিসিআই ১৯১৫ সালে যাত্রা শুরু করে। এশিয়ান এবং আফ্রিকান অঞ্চলের জন্য চেম্বার এবং তাদের উন্নত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং টেকসই ব্যবসা গড়ে তুলতে এই প্রতিষ্ঠান সহায়তা করে। আমরা বাংলাদেশের ব্যবসায়ীদের নিয়ে দেশ ও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করব।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ