সোমবার, জুলাই ৮, ২০২৪

নতুন বছরের প্রথম মাসেই সিলেটের সড়কে প্রাণহানি ৩৫ জনের

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার (সিলেট থেকে): নতুন বছরের শুরুতে প্রথম মাসে সিলেট বিভাগের সড়ক দুর্ঘটনায় প্রান গেল ৩৫ জনের। আহত হয়েছেন ২৯ জন।

এ প্রতিবেদন প্রকাশ করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে প্রকাশ করা হয়,নতুন বছরের প্রথম মাসে সিলেট বিভাগে ২৮টি সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ৬টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৪ টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৫টি সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় কমিটির সদস্যসচিব জহিরুল ইসলাম মিশু গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানান, ৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে নিসচা বিভাগীয় কমিটি এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, জানুয়ারি মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৩ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ৮ জন সিএনজি চালক ও আরোহী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৩টি দুর্ঘটনায় ৬ জন, মুখোমুখি সংঘর্ষে ৫টি দুর্ঘটনায় ৮ জন, বেপোরোয়া গতির কারনে ৩টি দুর্ঘটনায় ৩ জন, দাড়িয়ে থাকা গাড়ির পিছন দিক দিয়ে ধাক্কায় ২টি দুর্ঘটনায় ৩ জন, গাছের সাথে গাড়ির ধাক্কায় ৩ জন নিহত হন।

এছাড়া জানুয়ারি মাসে নিহত ৩৫ জনের মধ্যে ২৯ জন পুরুষ, ৩ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ