মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

এনআইডি সংশোধনের আবেদন করার সময় ১৫ ধরণের ফাইল আপলোড করতে হবে

যা যা মিস করেছেন

অনলাইনে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনের জন্য ১৫ ধরণের ফাইল আপলোড করতে হবে আবেদনকারীকে। অন্যথায় তা গ্রহণ করবে না নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৭ জানুয়ারি) এমন সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এনআইডি শাখার সিস্টেম অ্যানালিস্ট মোহাম্মদ আরিফুল ইসলাম নির্দেশনাটি পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, এনআইডি সংশোধনের আবেদন করার সময় অনেকে অনলাইনে আবেদন করেন আবার অনেক ক্ষেত্রে ভোটারের আবেদন উপজেলা নির্বাচন অফিস হতে এন্ট্রি করা হয়। এক্ষেত্রে সংশোধনের আবেদন অনুমোদনকারী কর্তৃপক্ষের অনেক সময় আরও ডকুমেন্ট প্রয়োজন হয়, যা চেয়ে ভোটারকে মেসেজ পাঠানো হয় এবং এনআইডির স্ট্যাটাস অ্যাডিশনাল ডকুমেন্ট রিকোয়ার্ড/সেন্ড ব্যাক টুক সিটিজেন করা প্রয়োজন হয়।

এক্ষেত্রে যদি কোনো আবেদনের ক্ষেত্রে দেখা যায়, আবেদনকারী ১৫টি ফাইল আপলোড করেছে শুধুমাত্র সেক্ষেত্রেই অনলাইনে আবেদনসমূহের স্টেটাস সেন্ড ব্যাক টুক সিটিজেন না দিয়ে অ্যাডিশনাল ডকুমেন্ট রিকোয়ার্ড না দিয়ে দিতে হবে।

এছাড়া সেন্ড ব্যাক টু সিটিজেন স্টেটাসে দেওয়া আবেদনসমূহের ক্ষেত্রে ভোটারকে অনলাইনে নিজের অ্যাকাউন্টে প্রবেশ করে প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে। যদি নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে যায় অথবা অ্যাকাউন্ট করার সময় অন্য কারও মোবাইল নাম্বার দেওয়া হয়ে থাকে সে ক্ষেত্রে ‘পাসওয়ার্ড ভুলে গেলে বাটনে’ ক্লিক করলে নতুনভাবে পাসওয়ার্ড সেট করা যাবে ও নতুনভাবে মোবাইল নম্বর দেওয়া যাবে। তাই পাসওয়ার্ড ভুলে গেছে/ অন্যজনের মোবাইল নাম্বার দেওয়া আছে ইত্যাদি কারণে ভোটার তার অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছে না এ বিষয় গ্রহণযোগ্য নয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ