রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

বড়লেখায় ছিনতাইকারীদের অস্ত্রের মুখে মা-মেয়ে

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে বড়লেখা পৌরশহরের ইসালামী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বেরুতেই ছিনতাইকারী চক্রের টার্গেটে পড়েন গৃহবধু রুজি বেগম ও তার মেয়ে সপ্তম শ্রেণিতে পড়ুয়া রিমা বেগম। মা ও মেয়ের সাহসিকতায় চক্রের দুই সদস্য আটক হওয়ায় ছিনতাইকৃত টাকা ও মোবাইল ফোন উদ্ধারের ‘ক্লু’ পেয়েছে পুলিশ। রুজি বেগম উপজেলার কাঠালতলী মাধবগুল (মধ্য) গ্রামের কুয়েত প্রবাসী সাইফুদ্দিনের স্ত্রী। সোমবার বেলা আড়াইটার দিকে সঙ্গবদ্ধ ছিনতাইকারী চক্র গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে মা ও মেয়ের টাকা, চেকবই এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

সোমবার দুপুরে ভোক্তভোগী রুজি বেগমের বাড়িতে গেলে তিনি ঘটনার বর্ণনা দেন। তিনি জানান, স্বামীর পাঠানো টাকা ইসলামী ব্যাংক বড়লেখা শাখা থেকে উত্তোলন করে কেনাকাটা শেষে বাড়ি ফেরার পথে ব্যাংকের সামনের সড়কের পাশে দাঁড়ান। এসময় একজন সিএনজিচালিত অটোরিক্সা চালক দেড়শ’ টাকায় বাড়ি পৌঁছে দিতে রাজি হওয়ায় মেয়েকে নিয়ে তিনি গাড়িতে ওঠেন। কিন্তু জানতেন না সে সঙ্গবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। গাড়িতে বসিয়েই সিএনজি চালক ফোন করে কথা বলতে শুনেন। পরক্ষণে এক যাত্রী এসে তার পাশের সিটে বসতেই সিএনজির যাত্রা শুরু করে। চলন্ত অবস্থায় আরও কয়েকবার ফোন করে কথা বলে চালক। সে ছিনতাইকারী চক্রের অপর সদস্যদের যে তাকে ফলো করতে বলেছে, তা ঘটনার পর পরিস্কার হয়ে ওঠেছে।

বাড়ির কাছাকাছি একটু নির্জন স্থানে সিএনজি খুব ধীরগতিতে চালাতে থাকে। ঠিক তখনই একটি মোটরসাইকেল অভারটেক করে সামনে যেতেই সে সিএনজি থামিয়ে দেয়। মোটরসাইকেল আরোহী তিন যুবক আমি ও আমার মেয়ের গলায় ধারারো অস্ত্র ঠেকিয়ে টাকার ব্যাগ, ব্যাগে থাকা চেকবই, মেয়ের হাতের পার্স ও টাচ মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। তখন সিএনজি চালক ও তার সাথে থাকা ছেলেটি ছিল দর্শকের ভুমিকায়। ব্যাগের ভেতরে ৬০ হাজার টাকা ছিল। সিএনজি ঘুরিয়ে চলে যেতে চাইলে আমি ও আমার মেয়ে তাদের ঝাপটে ধরে চিৎকার করি। তখন লোকজন এসে অটোরিকশাসহ তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

গৃহবধূ রুজি বেগম জানান, সোমবার সন্ধ্যায় পুলিশ থানায় ডেকে নিয়ে লিখিত অভিযোগ নেন। থানার ওসি বলেছেন টাকা ও মোবাইল ফোন উদ্ধার করে দিবেন। কিন্তু এখনও টাকা কিংবা মোবাইল ফোন ফেরত পাইনি।

বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, আটককৃত চালকের দেওয়া তথ্য টাকা, চেকবই ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যাওয়া ছিনতাইকারীদের আটকের চেষ্টা চলছে। সিএনজি চালিত অটোরিক্সাটি থানায় আটক করে জব্দ করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ