বুধবার, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

মধ্যনগরে ১০ হাজার কেজি আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনি সহ গ্রেপ্তার ১০

যা যা মিস করেছেন

এ,এম স্বপন জাহান
মধ্যনগর উপজেলা প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগরে ২০০ বস্তা(১০ হাজার)কেজি আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনি সহ ১০ চোরাকারবারিকে আটক করেছে মধ্যনগর থানা পুলিশ।

আটককৃত চোরাকারবারিরা মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা( দক্ষিন ও উত্তর)ইউনিয়নের আমানিপুর গ্রামের মৃত চান্দু মিয়ার ছেলে জমির উদ্দিন(২৪),সাউদ পাড়া গ্রামের আব্দুল আলির ছেলে আনোয়ার হোসেন(২৪),দাতিয়াপাড়া গ্রামের সাজু মিয়ার ছেলে জিয়াউর রহমান (২৪),সাউদপাড়া গ্রামের আব্দুস সাত্তার মিয়ার ছেলে স্বাধীন মিয়া(২৩),কালাগড় গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক(২৪) ও একই গ্রামের মৃত রশিদ মিয়ার ছেলে রতন মিয়া (৩০),দাতিয়া পাড়া গ্রামের মৃত ওমর আলীর ছেলে রুবেল মিয়া(২৪),আমানিপুর গ্রামের রশিদ মিয়ার ছেলে আতাবুর রহমান(১৯), দক্ষিনউড়া গ্রামের মনোরঞ্জন তালুকদরের ছেলে পরিতোষ তালুকদার(১৯)এবং পাশ্ববর্তী তাহিরপুর উপজেলার কলাগাও গ্রামের মৃত আব্দুর গফুরের ছেলে হিরা মিয়া(২৮)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,শনিবার (১৩ জানুয়ারি) রাত আনুমানিক ১ টা ৩০ মিনিটের দিকে মধ্যনগর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এমরান হোসেনের দিকনির্দেশনায় এসআই আলীম উদ্দিন,রফিজুল ও এএসআই নজরুল ইসলাম সঙ্গীয় ফোর্স সহ মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিন ইউনিয়নের হামিদপুর সংলগ্ন পাকা রাস্তায় বিশেষ অভিযান পরিচালনা করে উপরোক্ত চোরাকারবারি সহ অবৈধ পণ্য বহনকারী ৬ টি হ্যান্ড ট্রলী থেকে ২০০ বস্তা (১০ হাজার কেজি) আমদানী নিষিদ্ধ ভারতীয় চিনি উদ্ধার করে। উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ ভারতীয় চিনির বাজার মূল্য আনুমানিক ৯ লাখ টাকা।
স্থানী সূত্রে জানা যায়, মধ্যনগর উপজেলার সীমান্ত দিয়ে চোরাই পথে বিভিন্ন ফাঁকফোকরে চোরাকারবারিরা অবৈধভাবে এই চিনি সহ বিভিন্ন অবৈধ মালামালের ব্যবসা করে আসছে।নিয়মিত পুলিশের অভিযান পরিচালনা করা হলে অবৈধভাবে চোরাই পথে আনা এই চিনি ব্যবসা বন্ধ হবে আশা করেছেন স্থানীয় এলাকাবাসী।
মধ্যনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন জানান, ‘ গ্রেপ্তারকৃত চোরাকারবারিদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের মাধ্যমে চোরাকারবারিদের আদালতে সোর্পদ করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে