শনিবার, জুলাই ১৩, ২০২৪

বরগুনার পাথরঘাটায় জেলেদের ভোটকেন্দ্রে যেতে মাইকিং 

যা যা মিস করেছেন

মোঃ মহিবুল,  বরগুনা জেলা  প্রতিনিধি:

রাত পোহালেই দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। তাই উপকূলীয় বরগুনার পাথরঘাটায় জেলেদের ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানে উৎসাহিত করতে মাইকিং করেছে জেলা ট্রলার মালিক সমিতি।

শনিবার (৬ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

জানা যায়, বরগুনা জেলায় ৪২ হাজার জেলে রয়েছে। এর মধ্যে পাথরঘাটায় রয়েছে প্রায় ২৫ হাজার জেলে। এসব জেলেদের ভোট না দিয়ে সাগরে মাছ শিকারে যেতে মাইকিং করে নিষেধ করা হয়েছে। এ ছাড়াও সাগরে থাকা জেলেদের ঘাটে ফিরে আসতে মালিকের নির্দেশ দেওয়া হয়েছে।

মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। এই সময়ে যদি জেলেরা নতুন করে মাছ শিকারে সাগরে যায় তাহলে ভোট দিতে পারবেন না।

তাই নতুন করে সাগরে যেতে নিষেধ করা হয়েছে। এ ছাড়াও সাগরে থাকা ১০ হাজার জেলে শনিবার সন্ধ্যার মধ্যে ঘাটে ফিরবে। এসব জেলেরা স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করবেন।

পাথরঘাটা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা রোকনুজ্জামান খান জানান, পাথরঘাটায় ১ লাখ ৪১ হাজার ২৪৯ জন ভোটার রয়েছে। ভোটগ্রহণের জন্য পাথরঘাটায় ৫৩টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য এক হাজারের অধিক নৌবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও র‌্যাবের কয়েকটি টহল টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ