বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

যশোর-৪ আসনের নৌকার প্রার্থী রাহুমুক্ত

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস,যশোরঃ

আগামী ৭ জানুয়ারী (রবিবার) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৪ (অভয়নগর- বাঘারপাড়া -বসুন্দিয়া) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব এনামুল হক বাবুলের প্রার্থিতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে করা আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। ফলে এনামুল হক বাবুলের প্রার্থিতা বহাল রয়েছে।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে তার পক্ষে ছিলেন আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক।

এনামুল হক বাবুলের বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ এনে আপিল করেছিলেন যশোর -৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সুকৃতি কুমার মন্ডল (নোঙ্গর প্রতীক)। এ ছাড়া এনামুল হক বাবুলের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে আপিল করেছিলেন একই আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) রনজিত কুমার রায়। শুনানি শেষে ১৩ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি)প্রার্থিতা বাতিল করলে এনামুল হক বাবুল হাইকোর্টে রিট করেন।

গত ১৮ ডিসেম্বর হাইকোর্ট তার রিট সরাসরি খারিজ করে আদেশ দেন। এরপর তিনি আপিল বিভাগে আবেদন করেন। ১৯ ডিসেম্বর চেম্বার আদালত তার প্রার্থিতা ফেরত দেন। পরে নির্বাচন কমিশন ওই আদেশ প্রত্যাহারের আবেদন করেন।

নৌকার প্রার্থী এনামুল হক বাবুল বলেন, ‘আদালতের এই রায়ের প্রতি আমি শ্রদ্ধাশীল। এই রায়ের ফলে নির্বাচন করতে আর কোনো আইনি জটিলতা না থাকায় আমার নির্বাচনী এলাকায় নির্বাচনের প্রাণ ফিরে পেয়েছে। আশা করি এলাকার সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে আগামী ৭ জানুয়ারি নির্বাচনে উন্নয়নের প্রতীক নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে।’

তিনি আরও বলেন, ‘সংসদ সদস্য নির্বাচিত হলে পিছিয়ে পড়া এই জনপদের উন্নয়নে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাব।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া