বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

গৌরীপুরে সেরা চা গ্রাহকদের সম্মাননা দিলেন চা দোকানি হারুন

যা যা মিস করেছেন

অনলাইন ডেস্ক: সেরা গ্রাহক সম্মাননা, মুক্তিযোদ্ধাদের জন্য অর্ধেক দামে চা, মাদকবিরোধী প্রচারণা ও চা বিক্রির টাকায় পাঠাগার গড়ে প্রশংসা কুঁড়িয়েছিলেন ময়মনসিংহের গৌরীপুরের চা বিক্রেতা হারুন মিয়া।

এবারও আয়োজন করে সম্মননা দিয়েছেন দোকানের সেরা চা গ্রাহকদের।

বুধবার (২০ ডিসেম্বর) বিকালে গৌরীপুর পৌর শহরের আরশাদ আলী কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে হারুন টি হাউসের অর্ধশতাধিক সেরা চা গ্রাহককে দেয়া হয় এ পুরস্কার। সাংবাদিক আলম ফরাজী প্রধান অতিথি থেকে গ্রাহকদের হাতে সম্মানা পুরুস্কার তুলে দেন।

তবে এবারের অনুষ্ঠানে ছিল ব্যতিক্রমী উদ্যোগ। দোকানের নিয়মিত চা গ্রাহকদের নিয়ে পৌর শহরে মাদক বিরোধী প্রচারণা চালিয়েছেন চা বিক্রেতা।

চা দোকানি হারুন মিয়া বলেন, আমি ২০১৭ সাল থেকে সেরা চা গ্রাহকদের সম্মননা দেয়া শুরু করি। সারা বছর চা ক্রয় করে যে উপহার পান সেগুলো জমিয়ে রেখে বছর শেষে সেরা গ্রাহকদের পুরস্কার দেই। এবং চা বিক্রির টাকায় দোকানেই পাঠাগার গড়েছি।

ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ এমদাদুল হকের সভাপতিত্বে মাদকবিরোধী প্রচারাভিযানে বক্তব্য দেন ভুটিয়ারকোনা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ গোলাম মোহাম্মদ, গৌরীপুর মহিলা (অর্নাস) ডিগ্রী কলেজের প্রভাষক কামাল হোসেন, কবি সেলিম আল রাজ, চা দোকানি হারুন মিয়া, রইছ উদ্দিন, আশিকুর রহমান রাজিব, শ্যামল ঘোষ প্রমুখ।

হারুন মিয়ার বাড়ি গৌরীপুর পৌর শহরের সতিষা মহল্লায়। অভাবের তাড়নায় ২০১০ সালে স্কুল ছাড়তে হয় তাকে। জীবিকার তাগিদে ২০১৪ সালে পৌর শহরের কালীখলা মহল্লায় জালাল হোটেল এন্ড রেস্টুরেন্টের বারান্দার অংশ ভাড়া নিয়ে চা দোকান খোলেছেন তিনি। এখন চা বিক্রির পাশাপাশি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করেছেন এই চা বিক্রেতা। চা বিক্রির টাকায় দোকানেই গড়ে তোলেছেন পাঠাগার। পাশাপাশি গ্রাহকদের জন্য রয়েছে বিনামূল্যে পত্রিকা পড়ার ব্যবস্থা।

 

টিএমবি/এইচ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া