বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

মৌলভীবাজারে শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার তিন ও বাতিল দুই

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার জেলার চারটি সংসদীয় আসনে প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বৈধ ২৫ প্রার্থীর মধ্যে তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। আর দু’জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এই তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন। ফলে এখন থেকে জেলার চারটি সংসদীয় আসনে মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাড়াল ২০ জনে।

মনোনয়ন প্রত্যাহার করা প্রার্থীরা হলেন, মৌলভীবাজার-২ আসনে মোঃ বদরুল হোসেন (জাসদ), মৌলভীবাজার-৪ আসনে মো: নজরুল ইসলাম (স্বতন্ত্র) ও একই আসনের আরেক প্রার্থী মো: মস্তান মিয়া (জাতীয় পার্টি), বাতিল হওয়া প্রার্থীরা হলেন, মৌলভীবাজার-২ আসনের প্রার্থী মো: মাহবুবুল আলম ও মৌলভীবাজার-৩ আসনে রুহুল আমীন (জাতীয় পার্টি)। তিন প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহারের আবেদন জানালে পরবর্তীতে জেলা রিটার্নিং কর্মকর্তা কর্তৃক গৃহীত হয়।

মৌলভীবাজার-৩ আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মো: আব্দুল মালিক ও ২ আসনের প্রার্থী মো: আলতাফুর রহমান-কে দলের চেয়ারম্যান চূড়ান্ত দলীয় মনোনয়ন দেয়ায় মৌলভীবাজার-২ আসনের প্রার্থী মো: মাহবুবুল আলম এবং মৌলভীবাজার-৩ আসনের প্রার্থী রুহুল আমীন গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১৬(২) অনুচ্ছেদ অনুযায়ী এখন থেকে আর প্রার্থী হিসেবে গণ্য হবেন না বলেও নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূতর। নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার শুরু করতে পারবেন অংশ নেয়া সকল প্রার্থীরা।

চলতি মাসের ৪ ডিসেম্বর জেলার ৪টি সংসদীয় আসনে মনোনয়ন দাখিল করা ৩২ প্রার্থীর মধ্যে ২৫ জনের মনোনয়ন পত্র বৈধ আর কাগজে ত্রুটি বিচ্যুতি থাকায় ৭ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম।

এ দিকে জেলার মোট ৪টি সংসদীয় আসনের মধ্যে অন্তত তিনটিতেই নৌকা প্রার্থীর বিপরীতে হেভিওয়েট কোন প্রার্থী না থাকায় ওই আসনগুলোতে নৌকার প্রার্থীরা বেশ সুবিধায় আছেন। আর একটি মাত্র কুলাউড়া-২ আসন, যেখানে নৌকার প্রার্থীর বিপরীতে রয়েছেন হেভিওয়েট প্রার্থী সাবেক সংসদ সদস্য ও তৃণমূল বিএনপির এমএম শাহিন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া