সোমবার, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

যশোরে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

আজ ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে বাঙালি জাতি পাক-হানাদার বাহিনীর শাসন, শোষণ ও নির্যাতন থেকে মুক্ত হয়। সারা দেশের মত যথাযথ মর্যাদায় যশোরেও দিবসটি বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য পালিত হচ্ছে।

আজ শনিবার ( ১৬ ডিসেম্বর) সকালে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসুচির সূচনা করা হয়। এ উপলক্ষে সকালে শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত বিজয় স্তম্ভে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে যশোরের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

প্রথমে বিজয় স্তম্ভে শ্রদ্ধা জানান যশোর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর আনোয়ার হোসেন, যশোর পৌরসভা, সদর উপজেলা পরিষদ , যশোর মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম মিলনের নেতৃত্বে যশোর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিএনপির পক্ষে আহবায়ক অধ্যাপক নার্গিস বেগমের নেতৃত্বে যশোর জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি, যশোর নগর বিএনপি, জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, শ্রমিকদল, কৃষকদলসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বিশাল বিজয় শোভাযাত্রাসহ বিজয়স্তম্ভের শ্রদ্ধা নিবেদন করেন। একে একে বিজয়স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন।পর্যায়ক্রমেসিভিল সার্জন অফিস, যশোর মেডিকেল কলেজ, জেনারেল হাসপাতাল, বিএমএ যশোর, স্বাচিপ যশোর, যশোর এলজিইডি, যশোর সড়ক জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ যশোর, বিএডিসির, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা ও স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর, রেড ক্রিসেন্ট সোসাইটি, আরডিআরএস, উপ মহাব্যবস্থাপক টেলিকম, বাংলাদেশ ডাক বিভাগ, বাংলাদেশ রেলওয়ে, জেলা কর্ম সংস্থান ও জনশক্তি অফিস, জেলা শিক্ষা অফিস, যশোর কেন্দ্রীয় কারাগার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জেলা নির্বাচন অফিসারের কার্যালয়, আঞ্চলিক পাসপোর্ট অফিস, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশন কার্যালয়, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, তুলা উন্নয়ন বোর্ড, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, জেলা রেজিস্ট্রারের কার্যালয় ও সাব রেজিস্ট্রার, অগ্রণী ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, জেলা সরকারি গণগ্রন্থাগার, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, প্রেসক্লাব যশোরের পক্ষে সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এস এম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে উদীচী শিল্পীগোষ্ঠী যশোর জেলা সংসদ, বিদ্রোহী সাহিত্য পরিষদ যশোর, সুরবিতান, কিংশুক, চাঁদের হাট, মাইকেল সংগীত একাডেমী, পুনশ্চ সহ জোটের ৩০টি সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজয় দিবস উপলক্ষে বিজয়স্তম্ভে পুষ্পস্তববক অর্পণ, কুচকাওয়াজসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে দিবসটি উদযাপন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

আটরশীর উরসে লাখো মানুষের ভিড়