শনিবার, মার্চ ২, ২০২৪

নতুন উপাচার্যের সঙ্গে জবি প্রেসক্লাবের মতবিনিময় সভা

যা যা মিস করেছেন

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নবনিযুক্ত ষষ্ঠ উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের সঙ্গে প্রগতিশীল চিন্তাধারা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব এ কর্মরত সাংবাদিকরা শুভেচ্ছা বিনিময় করেছে। এসময় জবি প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে নতুন উপাচার্য মতবিনিময় সভা করেন।

শনিবার (২ ডিসেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্যের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নানাক্ষেত্রেই সংকটের মধ্যে রয়েছে। আমি বিষয়গুলো সম্পর্কে অবগত আছি। আমার দায়িত্ব পালনকালে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে সাথে নিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে চাই। তাই সবার সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, সদ্য প্রয়াত উপাচার্যের অকাল মৃত্যুর কারণে বিশ্ববিদ্যালয়ের অনেক কাজ পিছিয়ে আছে। সেগুলো দ্রুত সময়ে শেষ করে কাজে গতিশীলতা আনার জন্য শনিবারেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের স্বার্থেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে গবেষণা ও রিসোর্স বাড়াতে হবে। গবেষণায় ও রিসোর্সের মাধ্যমেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। এ ছাড়া শিক্ষার্থীদের সুবিধার্থে হল ও নতুন ক্যাম্পাসের কাজ করা হবে।

উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক কিছুর সংকট রয়েছে সেগুলো আমাদের সকলের জানা। সকল সমস্যা এক এক করে সমাধান করা হবে। বিশ্ববিদ্যালয়ের হল নেই এটা আগেই জেনেছি। এ ছাড়া যেসব অসুবিধা আছে সমাধান করা হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সাংবাদিকদের ভূমিকা থাকে। এই বিশ্ববিদ্যালয়ে দক্ষ সাংবাদিক তৈরি করতে আমি সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো। যাতে তারা আরও বেশি দক্ষ হয়ে আমাদের সহযোগিতা করতে পারে।

উপাচার্যকে শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সুবর্ণ আসসাইফ এবং সাধারণ সম্পাদক মেহেরাবুল ইসলাম সৌদিপ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে প্রশাসনের সঙ্গে সাংবাদিকরা একযোগে কাজ করে যাবে বলে জানান।

এসময় জবি প্রেসক্লাবের সভাপতি সুবর্ণ আসসাইফ বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে জবি প্রেসক্লাব একযোগে কাজ করে যাবে।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহসভাপতি মুজাহিদ বিল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইউছুব ওসমান, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মেহেদী হাসান, অর্থ সম্পাদক রিদুয়ান ইসলাম, কার্যনির্বাহী সদস্য আবু সুফিয়ান শুভ সহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমকে এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে নতুন উপাচার্যকে বৃক্ষ, বই ও কলম শুভেচ্ছা স্বরূপ প্রদান করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশ্ববিদ্যালয় অধিশাখার উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম-কে উপাচার্য পদে পরবর্তী চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়। তিনি বিশ্ববিদ্যালয়টির ষষ্ঠ ও প্রথম নারী উপাচার্য।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ