সোমবার, মার্চ ৪, ২০২৪

সভাপতির বিরুদ্ধে অভিযোগ এনে প্রধান শিক্ষক নিয়োগ স্থগিতের আবেদন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার অভয়নগর-মনিরামপুর উপজেলার সীমান্তবর্তী অভয়নগর উপজেলার মশিয়াহাটীতে ১৯১৮ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মশিয়াহাটী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের ক্ষেত্রে স্কুল কমিটির সভাপতি ড. প্রদীপ দের বিরুদ্ধে স্বার্থ হাসিলের জন্য তড়িঘড়ি ঘরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার অভিযোগ এনে এলাকাবাসী নিয়োগ স্থগিতের জন্য অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারসহ জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

গত ২০ নভেম্বর (রবিবার) এলাকাবাসী সরকারি দপ্তরে এ লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগে এলাকাবাসী জানান, শতবছরের ঐতিহ্যবাহী মশিয়াহাটী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ড. প্রদীপ দে ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য তড়িঘড়ি করে কমিটির অন্য সদস্যদের সাথে আলোচনা না করে রমেশ চন্দ্র বিশ্বাসের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা নিয়ে নিয়োগের জন্য চেষ্টা করছেন।ইতিপূর্বে এই সভাপতি চতুর্থ শ্রেণির ৩ টি নিয়োগে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন এবং স্কুলের নতুন বিল্ডিং তৈরির সময় অনিয়ম করে বিল্ডিংয়ের সামনে মাটি পর্যন্ত ভরাট করাননি যা সরেজমিনে তদন্ত করলে প্রমাণ পাওয়া যাবে।

এছাড়াও তিনি অভয়নগর উপজেলার আন্ধা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হিসাবে চতুর্থ শ্রেণির নিয়োগের ক্ষেত্রে অনিয়ম ও দূর্ণীতির করায় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকাবাসীর ক্ষোভের মুখে পড়েন যা বিভিন্ন পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ঝড় তোলে।
এলাকাবাসীর দাবি বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দেশ যখন নির্বাচনমূখী তখন তড়িঘড়ি করে মশিয়াহাটী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের নিয়োগ প্রক্রিয়ায় গেলে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।
আর তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকাবাসী আপাততঃ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার অনুরোধ করেন এবং বহুল প্রচারিত দৈনিকে পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে নতুন করে নিয়োগ প্রক্রিয়ায় যাওয়ার জোর দাবী জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ