সোমবার, মার্চ ৪, ২০২৪

তৃতীয় বারের মতো নীলফামারী-১ আসনে নৌকার মাঝি হলেন আফতাব উদ্দিন সরকার

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা (নীলফামারী)
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-১ আসন থেকে আবারো নৌকা প্রতীকের মনোননয়ন পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। এবারসহ তিনবার নৌকার প্রার্থী হলেন তিনি।

রবিবার(২৬ নভেম্বর) বিকাল ৪টার পর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন প্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

এই তালিকায় নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার এমপি। এদিকে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকারকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ায় তার নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল বের করেন আ,লীগ নেতাকর্মীরা।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হয় ৩ হাজার ৩৬২টি। এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

দেশের সর্ব উত্তরের নীলফামারী জেলার ডোমার ও ডিমলা উপজেলা নিয়ে গঠিত নীলফামারী- ১ আসন। সংসদীয় আসন নম্বর -১২। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪লাখ ১৫ হাজার ৭০। এরমধ্যে ডোমার উপজেলায় ২লাখ ৪হাজার ৭০৪ জন এবং ডিমলা উপজেলায় ২লাখ ১০হাজার ৩৬৬ জন। পুরুষ ভোটার রয়েছেন ২লাখ ৯হাজার ৯১৯জন। মহিলা ভোটার রয়েছেন ২লাখ ৫হাজার ১৫০জন এবং দু’জন রয়েছেন হিজরা ভোটার।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ