রবিবার, মার্চ ৩, ২০২৪

আজ রোববার সকাল ছয়টা থেকে সপ্তম দফায় দেশব্যাপী চলছে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি

যা যা মিস করেছেন

আজ রোববার সকাল ছয়টা থেকে সপ্তম দফায় দেশব্যাপী চলছে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপি ও সমমনা দলগুলো এ অবরোধ পালন করছে। আগামী মঙ্গলবার ভোর ৬টায় শেষ হবে এই কর্মসূচি।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব  রুহুল কবির রিজভী।

অবরোধের প্রথম দিনে দেখা গেছে, রাজধানীতে যানবাহন চলাচল অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়িও খুব একটা চোখে পড়ছে না। তবে, সময়ের সাথে এই সংখ্যা বাড়বে- এমনটাই প্রত্যাশা নগরবাসীর।

এদিকে, গাবতলীসহ রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনালগুলোতেও তেমন চাপ দেখা যায়নি। সীমিত আকারে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। তবে যাত্রীর চাপ খুব একটা নেই।

অন্যদিকে, ক্ষমতাসীনরা নির্বাচনকে হাসি-তামাশা আর প্রহসনে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। বলেন, নিজের লোকদেরকে সাজিয়ে নির্বাচন কমিশন করেছেন। সারা বিশ্বের গণতন্ত্রকামী মানুষের আকাঙ্ক্ষাসহ সবকিছুকে তুচ্ছ তাচ্ছিল্য করে শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য একজন ব্যক্তি এসব করছে। আর তার লোকজনদেরকে অবাধে দুর্নীতি আর টাকা পাচার করার জন্য গোটা জাতিকে তিনি ফাঁসির দড়ির মধ্যে বন্দি করে রেখেছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ