মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভলিবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্তঃ বিভাগ (ছাত্র) ও আন্তঃঅনুষদ (ছাত্রী) ভলিবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) বিকালে শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ (ছাত্র) ভলিবলে পপুলেশন সায়েন্স বিভাগ চ্যাম্পিয়ন হয় এবং মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগ রানার আপ হয়। অপরদিকে আন্তঃঅনুষদ (ছাত্রী) প্রতিযোগিতায় কলা অনুষদ চ্যাম্পিয়ন এবং বিজ্ঞান অনুষদ রানার আপ হয়।

কেন্দ্রীয় ক্রীড়া কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, “সকলের সহযোগিতায় আজ ভলিবল প্রতিযোগিতা খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হলো। এজন্য আয়োজক কমিটি, শারীরিক শিক্ষা বিভাগ, অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টরিয়াল বডি, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। আর এভাবেই সবাই মিলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মেয়েদের খেলাধুলায় অংশগ্রহণের বিষয়ে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, “মেয়েদের খেলাধুলার ক্ষেত্র তৈরি করার সময় এসেছে। আজ আন্তঃঅনুষদ প্রতিযোগিতায় মেয়েদের ভলিবল খেলা দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি।”

এসময় মেয়েদের জন্য আলাদা খেলার জায়গা নিয়ে ভাবনার কথা বলেন উপাচার্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। এসময় আচার্য শ্রীদীনেশচন্দ্র সেনের প্রপৌত্রী অধ্যাপক দেবকন্যা সেন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ভলিবল প্রতিযোগিতা আয়োজক কমিটির আহ্বায়ক ও চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. তপন কুমার সরকার, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, শারীরিক শিক্ষা বিভাগের দপ্তর প্রধান ও অতিরিক্ত পরিচালক জিয়া উদ্দিন মন্ডলসহ অন্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর ২০২৩ তারিখ সকালে শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। গত ৯ দিনে মোট ২৪টি বিভাগ ও ৬টি অনুষদের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ