মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

সুনামগঞ্জ-৪ আসন / ভোটারদের ভরসা নোমান বখ্ত পলিন

যা যা মিস করেছেন

সুনামগঞ্জ প্রতিনিধি::
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বছরের ৭ জানুয়ারি। সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৪ আসন। এই আসনে আওয়ামী লীগের অন্যান্য প্রার্থী থাকলেও সাধারণ ভোটারদের ভরসা রাজনৈতিক পরিবার থেকে বেড়ে উঠা সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ-৪ আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী নোমান বখত পলিন। নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে এই আসনে গত রবিবার (১৯ নভেম্বর) ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন।

পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকায় ছাত্রজীবন থেকেই রাজনৈতিক পথচলা শুরু হয় নোমান বখত পলিন এর। তৎকালীন এরশাদ বিরোধী ( স্বৈরাচার বিরোধী) আন্দোলনে তিনি সম্মুখ সারির ছাত্রনেতা হিসেবে তা রাজপথে মোকাবেলা করেছেন। তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি রাজনীতির পাশাপাশি গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে সেবা দিয়ে আসছেন সবসময়। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবিলার জন্য তিনি জনগণের পাশে ছিলেন। শুধু তাই নয় স্মরণ কালের ভয়াবহ বন্যায় তিনি বানবাসীদের মাঝে ত্রাণ সামগ্রী ও শুকনো খাবার নিয়ে ছুটেছিলেন। জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বিভিন্ন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠানে তিনি অংশগ্রহণ করেন। সম্প্রতি দুর্গাপূজায় তিনি জেলার বেশ কয়েকটি পূজা মন্ডুপ পরিদর্শন করার পাশাপাশি তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন।

সংসদীয় এলাকার বিভিন্ন হাট-বাজার, গ্রাম-গঞ্জে কিংবা চায়ের দোকানে সর্বত্রই নোমান বখত পলিনকে নিয়ে চলছে আলোচনা। জনসাধারণ ও ভোটারদের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা। এই আসনে মনোনয়ন প্রত্যাশী অন্যান্যরা থাকলেও স্থানীয়রা মনে করছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে এই আসনটিতে সংসদ সদস্য (এমপি) হিসেবে নোমান বখত পলিন এর বিকল্প নেই।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, দেশের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে বর্তমান (আওয়ামীলীগ) সরকারের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সুনামগঞ্জ-৪ আসনে আমি মনোনয়ন কিনেছি। আশাকরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা আর বিশ্বাস রেখে আমাকে নৌকা প্রতীক দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ করে দিবেন।

তিনি বলেন, জেলা সদরে দলকে শক্তিশালী করতে দলীয় সংসদ সদস্য প্রয়োজন। আমি মনোনয়ন পেলে আপনাদের কথা দিতে পারি এই আসনে বিপুল ভোটে নৌকার বিজয় চিনিয়ে আনবো।

উল্লেখ্য, এই নির্বাচনী এলাকায় বর্তমান ভোটার তিন লাখ ৪২ হাজার ৭৮৬ জন। স্বাধীনতা পরবর্তী কালের ১২ টি জাতীয় নির্বাচনে এই আসনে মাত্র তিনবার (একটি উপ-নির্বাচনসহ) আওয়ামী লীগ জয়লাভ করেছিল। অন্য নির্বাচনগুলোতে আওয়ামী লীগ হয় হেরেছে, না হয় শরীক দলকে আসনটি ছেড়ে দিয়েছে। তবে এবার এই আসনটি আওয়ামী লীগের দখলে রাখতে মরিয়া স্থানীয় নেতাকর্মীরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ