শনিবার, জুলাই ২০, ২০২৪

মিধিলি’র প্রভাবে ফসলের ক্ষতির আশঙ্কা আনোয়ারায়

যা যা মিস করেছেন

মো.ফখর উদ্দিন,আনোয়ারা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে তেমন কোনো ক্ষয়-ক্ষতি না হলেও আনোয়ারা উপজেলায় আমন ধানের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।
বৃহস্পতিবার ও শুক্রবার সারাদিন বৃষ্টির পর গতকাল শনিবার সকালে আকাশে সূর্যের দেখা মিলেছিল। তবে শুক্রবার রাত বাড়ার সাথে সাথেই স্বাভাবিক হয়েছে আবহাওয়া। তারপর থেকে এখন পর্যন্ত উপজেলায় কোনো বৃষ্টির দেখা মিলেনি।
শনিবার সকাল ১০:৩০ মিনিট থেকেই আকাশে দেখা মিলেছে সূর্যের। ফলে স্বাভাবিক হচ্ছে সাধারণ মানুষের জীবনযাত্রা।
এদিকে আবহাওয়া ঠিক হওয়াতে সমুদ্র বন্দরগুলোতে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে বলে জানান আবহাওয়া অধিদপ্তর।
ঘূর্ণিঝড় মিধিলি তে চট্টগ্রাম আনোয়ারা উপজেলার কোনো বেড়িবাধের ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে আনোয়ারা উপজেলায় আমন ধানের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।
আনোয়ারা উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী বলেন ক্ষয়-ক্ষতির পরিমাণ এখনও নিশ্চিত করা যায় নি তবে ১২০ হেক্টর মত জমির ধান জমিতে ঢলে পড়েছে৷ কৃষকদের আমাদের তরপ থেকে বলা হচ্ছে ধান গাছ গুলা আবার দাঁড় করিয়ে দিতে৷এ বছর উপজেলায় ৭হাজার ৫শত ৫০ হেক্টর জমিতে আমন ধানের আবাদ হয়েছে। ঝড়-বৃষ্টির পরিমাণ বেশি হওয়ায় ধান পানিতে ডুবে আছে৷ড্রেন নিষ্কাশন ব্যবস্থা করে দিলে পানি কমে যাবে৷

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ