বুধবার, জুন ১২, ২০২৪

রাত পোহালে প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় মোহনগঞ্জ পৌর শিশু পার্ক ও অডিটেরিয়াম

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালে সংযুক্ত থেকে আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) উদ্বোধন করবেন নবনির্মিত মোহনগঞ্জ পৌর শিশু পার্ক ও মোহনগঞ্জ অডিটেরিয়াম কাম মাল্টিপারপাস হল।

মোহনগঞ্জ পৌরসভা অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় রমাহনগঞ্জ পৌর শহরের প্রবেশ দ্বার নওহালে ২১ কোটি ১৮ লাখ ৭১ হাজার ৬৩০ টাকা ব্যয়ে ৫.২৯ একর জমিতে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন শিশু পার্ক। ২০১৯ সালের জানুয়ারী মাসে শিশু পার্ক নির্মাণ কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে পাকর্টি শিশুদের বিনোদনের জন্য পূর্ণাঙ্গরুপে নির্মিত হয়েছে। শিশুদের বিনোদনের জন্য পার্কটিতে নির্মাণ করা হয়েছে একটি ওয়ান্ডার হুইল, একটি মেরি-গো-রাউন্ড, একটি ৯ডি মভি রুম ও ১৯ টি বিভিন্ন রকমের রাইড।

এছাড়াও ২০১৭-২০১৮ অর্থবছরে উপজেলা উন্নয়ন সহায়তা এডিপি’র অর্থায়নে ছয় কোটি ৫২ লাখ ৮৭ হাজার ৬৮১ টাকা ব্যয়ে ৫০০ আসন বিশিষ্ট অডিটেরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মিত হয়েছে।

মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে যে উন্নয়ন কর্মযজ্ঞ পরিচালিত হচ্ছে, তারই আওতায় নেত্রকোণার উন্নয়নের রুপকার মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী এলাকার মাননীয় সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের আন্তরিক প্রচেষ্টায় পৌর শিশু পার্ক ও অডিটেরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মিত হয়েছে।

মেয়র লতিফুর রহমান বলেন, আজকের শিশু আগামীর কর্ণধার। তাই শিশুদের স্বাভাবিক বিকাশে খেলাধুলা ও বিনোদনের প্রয়োজন। বর্তমানে দেশে খেলাধুলা ও চিত্র বিনোদনের সুযোগ সংকুচিত হওয়ায় কিশোরদের মধ্যে মাদকাসক্তির প্রভাব বিস্তার করছে। সামাজিক অবক্ষয় রোধ করে আগামী প্রজন্মকে সুস্থ্য ও নিরাপদ করে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে মোহনগঞ্জ পৌর শিশু পার্কটি ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা করেন।

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জি বলেন, মোহনগঞ্জের উন্নয়নে রবীন্দ্র সংগীতজ্ঞ শৈলজারঞ্জন মজুমদারের স্মৃতি বিজড়িত পৈত্রিক নিবাস বাহাম গ্রামে শৈলজারঞ্জন মজুমদার সাংস্কৃতিক কেন্দ্র, জৈনপুরে বেতাই নদীর পাড়ে মরমী বাউল সাধক উকিল মুন্সী স্মৃতি কেন্দ্র, শহরের বুক চিরে বয়ে যাওয়া দৃষ্টি নন্দন শিয়ালজানি খাল খনন ও সৌন্দর্য্যবর্ধন, ভূগর্ভস্থ পানিশোধনাগার, ট্রাক স্ট্যান্ড, বাসস্ট্যান্ড, বর্জ্য ব্যবস্থাপনাগার, মৎস্য অবতরনকেন্দ্র, আদর্শনগর পর্যটন কেন্দ্র, আদর্শনগর পুলিশ তদন্তকেন্দ্র, উপজেলা হাসপাতাল সম্প্রসারণ, উপজেলা মডেল মসজিদ, কৃষি প্রশিক্ষণ ইন্সষ্টিটিউট, রেলওয়ে স্টেশনের উন্নয়ন, বিভিন্ন রাস্তাঘাট, ব্রীজ-কালভাট ও শিক্ষা প্রতিষ্ঠানের যতেষ্ট উন্নয়ন হলেও অডিটেরিয়াম ও শিশু পার্কের জন্য যে অপূর্ণতা ছিল তা আজ পূর্ণতা পেল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ