বুধবার, মে ২২, ২০২৪

বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস উদযাপিত 

যা যা মিস করেছেন

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

 

“সুশাসনের জন্য হিসাববিজ্ঞান” প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ কৰ্তৃক “আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস ২০২৩” উদযাপন করা হয়েছে।

 

শুক্রবার (১০ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে  ঘটিকায়  বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের  ক্যালিফোর্নিয়া রোড হয়ে  একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

এরপর বেলা ১০ঃ৩০ টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে “হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি” বিভাগের উপস্থিত শিক্ষার্থীদের সাথে নিয়ে বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশন (বিএএ) কর্তৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ভার্চুয়ালি অংশগ্রহন করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের “হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি” বিভাগের সভাপতি ড. মোঃ সোলাইমান হোসাইন বলেন “বরাবরের মতো এবারেও আমরা আমাদের বিভাগে “ইন্টারন্যাশনাল একাউন্টিং ডে” সফলভাবে পালন করতে পেরেছি, তাই আমি আমার বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ শুভানুধ্যায়ী সকলকে ধন্যবাদ জানাই। একাউন্টিং শিক্ষার গুরুত্ব ও একাউন্টিং সংশ্লিষ্ট পেশাজীবীদের অবদান পৃথিবীবাসিকে জানানোই এই দিবস পালনের অন্যতম উদ্দেশ্য।”

উল্লেখ্য, প্রতি বছর ১০ নভেম্বর আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়ে থাকে। ১৯৭২ সালে যুক্তরাষ্ট্রের সান দিয়াগোতে প্রথমবার দিবসটি পালন করা হয়। বিভিন্ন দেশের পেশাদার হিসাববিদরা দিবসটি পালন করে থাকেন। পেশাদার হিসাববিদদের কাজে উৎসাহ জোগাতে, সাধারণ মানুষের মধ্যে এ কাজের গুরুত্ব বোঝাতে এবং এ পেশায় তরুণদের আগ্রহী করে তুলতে এ দিবসটি বিভিন্ন দেশেও উদযাপিত হয়ে থাকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ