বুধবার, মে ৮, ২০২৪

দক্ষিণ আফ্রিকার দেওয়া ৩৫৭ রানের টার্গেটে ব্যাট করে ১৬৭ রানেই অলআউট নিউজিল্যান্ড

যা যা মিস করেছেন

বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচের ৫টিতেই জয় পেয়েছিল তারা। এবার আরও এক দুর্দান্ত জয় পেলো প্রোটিয়ারা। নিজেদের সপ্তম ম্যাচে নিউজিল্যান্ডকে ১৯০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডকে হারিয়ে ভারতকে টপকে শীর্ষে উঠে গেল দক্ষিণ আফ্রিকা। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ও রিশি ভেন দার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে ৩৫৭ রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা।

রান তাড়ায় শুরুর দিকেই ডেভন কনওয়ে ও রাচিন রবীদ্রর উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্রুত ফেরেন উইল ইয়াংও। দলীয় রান এক শ ছোঁয়ার আগেই ৫ উইকেট হারিয়ে ফেলে কিউইরা। উইল (৩৩) আর গ্লেন ফিলিপস (৬০) ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন কেশব মহারাজ।

বুধবার ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ৮.৩ ওভারে দলীয় ৩৮ রানে ফেরেন অধিনায়ক টিম্বা বাভুমা। তিনি ২৮ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ২৪ রান করে ফেরেন।

এরপর দলের হাল ধরেন কুইন্টন ডি কক ও রিশি ভেন দার ডুসেন। দ্বিতীয় উইকেটে তারা ১৮৯ বলে ২০০ রানের জুটি গড়েন।

দলীয় ২৩৮ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ডি কক। তার আগে ১১৬ বলে ১০টি চার আর তিন ছক্কায় করেন ১১৬ রান। বিশ্বকাপের চলতি আসরে এটা তার চতুর্থ সেঞ্চুরি। এর আগে শ্রীলংকা (১০০), অস্ট্রেলিয়া (১০৯) ও বাংলাদেশের বিপক্ষে (১৭৪) সেঞ্চুরি করেন।

ডি কক আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ডেভিড মিলারের সঙ্গে ৪৩ বলে ৭৮ রানের জুটি গড়েন রিশি ভেন দার ডুসেন। দলীয় ৩১৬ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১১৮ বলে ৯টি চার আর ৫টি ছক্কায় ১৩৩ রান করেন ডুসেন।

ইনিংসের শেষদিকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে আউট হন ডেভিড মিলার। তার আগে ৩০ বলে দুই চার আর ৪টি ছক্কায় করেন ৫৩ রান।

কুইন্টন ডি কক, রিশি ভেন দার ডুসেন ও ডেভিড মিলারের ব্যাটিং তাণ্ডবে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৫৭ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security