শনিবার, মে ৪, ২০২৪

পাথরঘাটায় অবৈধ জাল পুড়িয়ে বৈধ জাল বিতরণ

যা যা মিস করেছেন

মাহমুদুর রহমান রনি (বরগুনা) প্রতিনিধি: – বরগুনার পাথরঘাটায় ২০ জন জেলের অবৈধ জাল পুড়িয়ে বৈধ জাল বিতরণ করা হয়েছে। পাথরঘাটা সদর ইউনিয়নের রুহিতা পশ্চিমপাড়া ও পদ্মা দক্ষিণপাড়া ২ টি আদর্শ মৎস্যজীবী গ্রামের সমিতির জেলেদের মাঝে ৩২০ কেজি জাল বিতরণ করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) দুপুর ১২ টার পরে পাথরঘাটা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মৎস্য অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বাস্তবায়নে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) সহ-বাস্তবায়নে “মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট “( এসসিএমএফপি) কম্পোনেন্ট -৩ প্রকল্পের আওতায় উপজেলা ফিশারিজ কো-ম্যানেজমেন্ট কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান খান। প্রধান অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির।
এসময় আরও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার, পাথরঘাটা সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, এসডিএফ এর বরিশাল আঞ্চলিক কর্মকর্তা এমইএল রফিকুল ইসলাম, পাথরঘাটা ক্লাস্টার অফিসার প্রশান্ত কুমার কুন্ডু, ক্লাস্টার ফ্যাসিলিটেটর নার্গিস খাতুন, রিপন, মামুন ও গ্রামের সদস্য বৃন্দ। ত্রৈমাসিক সভা শেষ জেলেদের মাঝে জাল বিতরণ করা হয়েছে

এ সময় বক্তারা বলেন, জেলেদের মাঝে বিতরণকৃত এই বৈধ জালের মাধ্যমে তারা নিরাপদে
নিশ্চিন্তে মাছ শিকার করবে এর মাধ্যমে জেলেরা স্বাবলম্বী হবে এবং মাছের চাহিদা পূরণে সহায়ক হবে।

বক্তারা আরও বলেন, আমরা আশা করি আগামী দিনগুলোতে জেলেরা অবৈধ কারেন্ট জাল ব্যবহার করবে না এবং নদীতে নিষেধাজ্ঞা চলমান অবস্থায় তারা মাছ শিকারে নদীতে যাবে না ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security