বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

ডিমলায় ৪ হাজার কৃষককে বিনামূল্যে বীজ ও সার প্রদান

যা যা মিস করেছেন

রুহুল আমিন, ডিমলা(নীলফামারী)
নীলফামারীর ডিমলায় ৪ হাজার ১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক কে বিনামূল্যে বীজ সার প্রদান করা হয়েছে। ২০২৩-২৪ অর্থবছরে রবি/২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় গম, ভুট্টা,সয়াবিন, সরিষা,মুগডাল ও শীতকালীন পেঁয়াজ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের চাষাবাদের জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মাধ্যমে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়।

রবিবার(২৯ অক্টোবর)সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ সার বিতরণ করেন ডোমার-ডিমলা (নীলফামারী-১) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। উপজেলা নির্বাহী অফিসার নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলী।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা।

অনুষ্ঠানে সকল উপ সহকারী কৃষি কর্মকর্তা ও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন। এ কর্মসূচীর আওতায় ৯০০ জন গম চাষি প্রতি কৃষক ২০ কেজি বীজ,২০ কেজি ডি এ পি,১০ কেজি পটাস, ১১০০ জন ভুট্টা চাষি প্রতি কৃষক ২ কেজি বীজ, ২০ কেজি ডি এ পি, ১০ কেজি পটাস , ১ হাজার ৮০০ জন সরিষা চাষি প্রতি কৃষক ১ কেজি বীজ, ১০ কেজি এম ও পি,১০ কেজি ডি এ পি ,সয়াবিন ৬০ জন প্রতি কৃষক ৮ কেজি বীজ, ১০ কেজি ডি এ পি, ৫ কেজি এম ও পি ,৬০ জন মুগডাল প্রতি কৃষক ৫ কেজি বীজ, ১০ কেজি ডি এ পি, ১০ কেজি এম ও পি ও ৯০ জন শীতকালীন পেঁয়াজ প্রতি কৃষক ১ কেজি বীজ, ১০ কেজি পটাস, ১০ কেজি ডি এ পি প্রদান করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ