বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে ওয়ার্ডভিত্তিক নারী সমাবেশ

যা যা মিস করেছেন

মশিউর রহমান, নিজস্ব প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে তৃণমূল নারীদের সম্পৃক্ততা ও সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধসহ সামাজিক সচেতনতায় ওয়ার্ডভিত্তিক নারী সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। আওয়ামী লীগ নেত্রী ফাহমিদা বুলবুল কাকলির উদ্যোগে ব্যতিক্রমী এ কর্মসূচি এলাকায় সাড়া ফেলেছে।

ফাহমিদা বুলবুল কাকলি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের প্রয়াত এমপি মনজুরুল ইসলাম লিটনের বোন এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের সহধর্মিণী। তাঁর শ্বশুর প্রয়াত আলহাজ আব্দুল মালেক ছিলেন বঙ্গবন্ধুর পার্লামেন্টে দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠন।

তিনি জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে বিএনপি-জামায়াত সারাদেশে সন্ত্রাস-নৈরাজ্যের পথ বেছে নিয়েছে। পাশাপাশি সমাজে মাদক, ইভটিজিং, বাল্যবিয়েসহ নানা অবক্ষয় ছড়িয়ে পড়েছে। তাই সামাজিক অবক্ষয় প্রতিরোধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নারীদের সম্পৃক্ততা জরুরি। এরই অংশ হিসেবে ধারাবাহিকভাবে নারী সমাবেশ ও উঠান বৈঠকের উদ্যোগ নেয়া হয়। ইতোমধ্যেই উপজেলার ভাটারা, মহাদান, পিংনা ও আওনা ইউনিয়নে ওয়ার্ডভিত্তিক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচন পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

জানা গেছে, ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার (১৭ অক্টোবর) দুপুরে আওনা ইউনিয়নের কাশিনাথপুর গ্রামে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে পার্শ্ববর্তী গ্রামগুলোর পাঁচ সহস্রাধিক নারী অংশ নেয়। এতে আওয়ামী লীগ নেত্রী ফাহমিদা বুলবুল কাকলি প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন মহিলা লীগ নেত্রী আনোয়ারা বেগম।

সমাবেশে আগত চর ঘুইঞ্চা গ্রামের জবেদা বেগম জানান, ‘আমাগো এলাকায় এমুম অনুষ্টান কেউ কুনদিন করে নাই। আওয়ামী লীগ সরকার আমাগোরে জন্যে অনেককিছু করছে, বিএনপি গুলাগুলি কইরা ক্ষমতায় আইতে চায়। এইগ্লার বিরুদ্ধে বেটি মাইষেরও সজাগ থাকতে হইবো। এই অনুষ্টানে আইসা মেলাকিছু জানতে পারলাম।’

দৌলতপুর গ্রামের তরুণী ফাতেমা আক্তার জানান, মাদকসহ সামাজিক অপরাধ কমাতে ছোট থেকেই সচেতনতা গড়ে তুলতে হয়। এজন্য পরিবারের মায়েদের অনেক ভূমিকা রয়েছে। পাশাপাশি কিশোরী-তরুণীদের সচেতন থাকা জরুরি। নারী সমাবেশে এসে এসবের করণীয় বিষয়ে ব্যাপক ধারণা হলো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ