মঙ্গলবার, নভেম্বর ২৮, ২০২৩

ঋণের চাপে ফেসবুকে কিডনী বিক্রির পোস্ট

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: ব্যবসা করতে গিয়ে গাইবান্ধার এক যুবক ঋণে জর্জরিত হয়ে নিজের কিডনি বিক্রি করতে ফেসবুকে পোস্ট করেছেন । ১৭ অক্টোবর হুজাইফাতুল ইয়ামানী’র (২৬) নামের এক যুবক নিজের ফেসবুক আইডি থেকে কিডনী বিক্রির পোস্ট করেন ।

হুজাইফাতুল ইয়ামানী গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের উত্তর ফলিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে ।

এভাবে কিডনি বা শরীরের যেকোনো অঙ্গ বিক্রি করা নিষিদ্ধ। বিষয়টি বেআইনি জেনেও নিরূপায় হয়ে কিডনি বিক্রির পোস্ট দিতে হয়েছে তাকে ।’

এ বিষয়ে হুজাইফাতুল ইয়ামানী’র সাথে কথা বললে তিনি বলেন,গত দেড় বছর আগে বিভিন্ন পরিচিত আত্নীয় স্বজন ও এনজিওর কাছ থেকে ঋন নিয়ে পুরাতন বাজারে একটি মোবাইল ব্যাংকিং ও রিচার্জের ব্যবসা শুরু করি। কিন্তু ব্যবসা শুরু করার পর থেকে পারিবারিক বিভিন্ন বিপদে পড়ে মূলধন খুইয়ে দোকান বন্ধ করতে হয়েছে । একদিকে মাথার উপরে ২ লাখ ৭১ হাজার টাকা ঋণের চাপ অন্যদিকে পরিবারের স্ত্রী ও দেড় মাস বয়সী শিশু সন্তানের ভরণপোষণ যোগাতে হিমশিম খাচ্ছি । তাই বাধ্য হয়ে ফেসবুকে কিডনী বিক্রির পোস্ট করেছি ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ