মঙ্গলবার, জুন ১১, ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে বশেমুরবিপ্রবি’র নবনিযুক্ত উপ-উপাচার্যের শ্রদ্ধা 

যা যা মিস করেছেন

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন।

সোমবার (১৬ অক্টোবর) বেলা ২.৩০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে নবনিযুক্ত উপ-উপাচার্য জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় জাতির পিতাসহ তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক সৈয়দ সামসুল আলম জাতির পিতার সমাধিসৌধের সংরক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এর আগ ১৫ অক্টোবর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক সৈয়দ সামসুল আলমকে ৪ বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেয় শিক্ষা। নিয়োগের পর আজ সোমবার প্রথম কর্মদিবসে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয় তাকে বরণ করে নেন। পরে কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মোবারক হোসেন, রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, সকল অনুষদের ডিন, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তাকে ফুলেল শুভেচ্ছা জানায়।

নবনিযুক্ত উপ-উপাচার্য ড. সৈয়দ সামসুল আলম বলেন, “যে মানুষটা এই দেশ দিয়ে গেছেন তার কবরের পাশে ফুল দিতে পেরে আমার খুব ভালো লেগেছে। আমি ১৫ই আগস্টসহ স্বাধীনতা যুদ্ধে দেশের জন্য যারা জীবন দিয়েছেন সবার জন্য দোয়া করেছি। বন্ধবন্ধুর ঋণ যেন পরিশোধ করতে পারি সেটাই চেয়েছি। এই বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণাসহ সবক্ষেত্রে কোয়ালিটি সম্পন্ন করে গড়ে তোলার প্রচেষ্টা থাকবে।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ