জবি প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা হতে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন পাবলিকিয়ান স্টুডেন্টস এসোসিয়েশন অব রাজনগর (পুসার) এর প্রতিষ্ঠাকালীন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ফিলোসোফি বিভাগের শিক্ষার্থী আদনান খাঁনকে সভাপতি ও একই শিক্ষাবর্ষের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী অনুপম মল্লিক আদিত্যকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) রাত ১০ ঘটিকায় উপদেষ্টা ও আহবায়ক কমিটির সর্বসম্মতিক্রমে কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দীপ্ত দেব।

নবনির্বাচিত সভাপতি আদনান খাঁন বলেন, শিক্ষা-দীক্ষায় রাজনগর উপজেলা বেশ পিছিয়ে। আশা করছি উচ্চশিক্ষায় অবহেলিত রাজনগর উপজেলার শিক্ষা-দীক্ষাসহ নানা উন্নয়নে পুসার ব্যাপক ভূমিকা রাখবে। পুসারের সূচনালগ্নে যারা আমাদের উপর ভরসা রেখেছেন তাদের ধন্যবাদ। সবার সহযোগিতা, পরামর্শে এই পুসার আরো অনেক দূর এগিয়ে যাবে।

পুসারের আহবায়ক পংকজ পাল বলেন, শিক্ষাক্ষেত্রে পিছিয়ে পড়া রাজনগর উপজেলাকে এগিয়ে নেয়ার জন্য স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটা সেতুবন্ধন তৈরীর প্রচেষ্টা ছিলো শুরু থেকেই। সেই সঙ্গে আরো কিছু গুরুত্বপূর্ণ এবং এলাকা ও পুসারের সবার জন্য ফলসূত লক্ষ্য নিয়ে পুসার গঠন করা হয়েছে। আশা করি নবনির্বাচিত নেতৃবৃন্দ পুসারের কার্যক্রমকে আরও বেগবান করবেন।

উল্লেখ্য, তিন সদস্য বিশিষ্ট আংশিক কমিটিকে আগামী ৪০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ করার নির্দেশণা দেয়া হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version