বান্দরবান, ২৮ আশ্বিন (১৩ অক্টোবর) :

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান। তাঁর বলিষ্ঠ নেতৃতের কারণেই দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করতে পারছে।

আজ বান্দরবান সদর উপজেলার রাজবিলা উচ্চ বিদ্যালয় মাঠে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ৪টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৫টি কাজের উদ্বোধন শেষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী এসব কথা বলেন।

বীর বাহাদুর বলেন, দুর্গম পার্বত্য এলাকায় এখন বিদ্যুতের আলো জ্বলছে, বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে প্রশস্ত সড়ক হয়েছে আর যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকলক্ষেত্রে পার্বত্য এলাকা এখন আগের চাইতে অনেক বেশি সুন্দর ও পর্যটকবান্ধব হয়েছে। এসময় মন্ত্রী আগামীতেও দেশের উন্নয়নে সবাইকে আওয়ামী লীগ সরকারের পাশে থাকার এবং দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ায় আহ্বান জানান।

এসময় বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ৮৬ লক্ষ টাকা ব্যয়ে ২টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ২ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ৪টি কাজের উদ্বোধন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৮৭ লক্ষ ৮৪ হাজার টাকা ব্যয়ে ১৪ মিটার একটি ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম, বান্দরবান জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Share.
Leave A Reply

Exit mobile version