বুধবার, মে ১, ২০২৪

সরকার অর্থনৈতিক চাপে আছে, দেশের প্রধান সমস্যা মূল্যস্ফীতি- পরিকল্পনামন্ত্রী

যা যা মিস করেছেন

সুনামগঞ্জ প্রতিনিধি:: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার অর্থনৈতিক চাপে আছে, সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বীকার করেছেন। দেশের প্রধান সমস্যা মূল্যস্ফীতি। হু হু করে সব কিছুর দাম বেড়েছে। এটা দমন করে দেশের নিম্নআয়ের মানুষদের স্বস্তি দিতে সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, সামান্য কিছু সাফল্য এসেছে গতমাসে। এরইমধ্যে (মূল্যস্ফীতি) দুই শূন্য শতাংশ কমেছে। আগামী মাসে আরও কমবে বলে আমরা আশা করি।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গণঅভ্যর্থনা ও আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পরিকল্পনমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘দেশের বর্তমান প্রয়োজনে আরও তিনমাসের মতো আমদানি করার মতো রিজার্ভ আমাদের আছে। এসব বিষয়ে পণ্ডিত আইএমএসের একটি দল ঢাকায় ঘোরাফেরা করছে। তাদের সঙ্গেও আমাদের কথাবার্তা হচ্ছে।’

মহাজোটের সঙ্গে একত্রিত হয়ে আওয়ামী জাতীয় নির্বাচন করবে কি না এমন প্রশ্নের জবাবে এম এ মান্নান বলেন, ‘আমি আওয়ামী লীগের একজন কর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন বিষয়ে যে সিদ্ধান্ত দেবেন আমরা সেটা মাথা পেতে নেবো।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মুহূর্তে ঝুঁকি নিয়ে বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছেন, দেশের মানুষকে সুরক্ষা দিয়ে যাচ্ছেন। দেশের মানুষের ভাগ্য বদলের জন্য যেকোনো বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিচ্ছেন। তাই উন্নয়নের স্বার্থে আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চাই।’

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহসহ উপজেলা আওয়ামী লীগের নেতারা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security