মঙ্গলবার, মে ২১, ২০২৪

উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু নিউজিল্যান্ডের

যা যা মিস করেছেন

বিশ্বকাপের গত আসরের ফাইনালে খেলে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। সেই ম্যাচে কিউইদের হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতে ব্রিটিশরা। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু নিউজিল্যান্ডের।

বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা পাত্তাই পেল না কিউইদের সামনে। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্যে হেসে খেলে জয় পেয়েছে নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান করে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন সাবেক অধিনায়ক জো রুট।

টার্গেট তাড়া করতে নেমে ১০ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর রাচিন রবিন্দ্রকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ২১১ বলে ২৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ৮২ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডেভন কনওয়ে।

নিউজিল্যান্ডের ৯ উইকেটের বিশাল জয়ে ১২১ বলে ১৯টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ১৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন ডেভন কনওয়ে। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে ২৩তম ম্যাচে এটা তার পঞ্চম সেঞ্চুরি। চলতি বছরে এনিয়ে চারটি সেঞ্চুরি করেছেন তিনি।

নিউজিল্যান্ডের জয়ে ৯৬ বলে ১১টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ১২৩ রানের লড়াকু ইনিংস খেলেছেন তরুণ তারকা ব্যাটসম্যান রাচিন রবিন্দ্র। ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম ম্যাচে মেইডেন সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ