সোহাগ ইসলাম নীলফামারী:

নীলফামারীর জলঢাকা উপজেলার পূর্বদিক দিয়ে বয়ে গেছে চাড়াল কাঠা নদী। জেলা থেকে সদর উপজেলার রামনগর, জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ও খুটামারা ইউনিয়নে পাড় সৃষ্টি করেছে এ নদী। এক সময় দুইপাড়ের মানুষের একমাত্র যোগাযোগের বাহন ছিল। নৌকা। ঘুঘুমারী নাও ঘাটে নদীটির ওপরে সেতু নির্মাণ করা হবে- স্থানীয় জনপ্রতিনিধিরা বারবার এমন আশ্বাস দিলেও সেতুর কাজ আর শুরু হয়নি। অবশেষে আশ্বাসের ওপর ভরসা না করে ২৯০ ফিট দৈর্ঘ্যের কাঠের সেতু নির্মাণ করেছিলেন স্থানীয়রা। কিন্তু সেই স্বপ্ন ভঙ্গ হয়ে গেল গ্রামবাসির, সেতুটি নির্মাণের কয়েক দিনের মধ্যে, টানা কয়েকদিনের প্রবল বৃষ্টিতে বন্যায় ভেসেগেছে সেতুটি।

সেতু নির্মাণ কমিটির সভাপতি মমিনুর রশিদ বলেন কয়েকদিন থেকে বৃষ্টি হওয়ার কারণে ২৪ সেপ্টেম্বর সকাল বেলা নদীতে প্রবল স্রোত নেমে আসে, স্রোতের প্রবল ধাক্কায় আমাদের সেতুটি ভেঙে যায়। স্থানীয় আমিজুল ইসলাম আমিজ জানায়, অনেক কষ্ট করে সেতুটি নির্মাণ করা হয়েছিলো আর এরকম সেতু আমরা গ্রামবাসীরা তৈরি করতে পারব কিনা সন্দেহ।

স্থানীয় সামাজিক সংগঠন “ঘুঘুমারী সোসাল ওয়েলফেয়ার” এ সেতু নির্মাণের উদ্যোগ নেয়। এলাকাবাসীর চাঁদার ৭ লাখ টাকা দিয়ে রড সিমেন্টের পিলার ও কাঠ দিয়ে বানানো হয়েছিলো দৃষ্টিনন্দন সেতুটি।

শিমুলবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদুল ইসলাম বলেন,হঠাৎ এই প্রবল বৃষ্টিতে বন্যায় নদীর পানি বেড়েছে আমি খবর পেয়েছি সেতুটির এক অংশ স্রোতে ভেসে গেছে আসলে এটি খুবই দুঃখজনক।

Share.
Leave A Reply

Exit mobile version