শুক্রবার, জুন ১৪, ২০২৪

মিরপুরে বৃষ্টি, দ্বিতীয় ওয়ানডেও কি পণ্ড হবে

যা যা মিস করেছেন

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ দল। মিরপুরের হোম অব ক্রিকেটে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ম্যাচের আগের দিন শুক্রবার অনুশীলন করেনি বাংলাদেশ দল। বিশ্রামে ছিল নিউজিল্যান্ড দলও।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। দুই দফা মুষলধারে বৃষ্টি হওয়ার পর খেলা আর মাঠে গড়ায়নি। দ্বিতীয় ম্যাচে আজ লড়বে টাইগাররা। তবে প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও বাগড়া দিতে পারে বৃষ্টি। আজ ভোর থেকেই ঢাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্টেডিয়াম ও তার আশেপাশের এলাকাগুলোতেও বৃষ্টি হচ্ছে। সময়মতো এই ম্যাচটি মাঠে গড়াবে কিনা, তা নিয়েই আছে শঙ্কা। স্বাভাবিকভাবেই প্রশ্ন জেগেছে, দ্বিতীয় ওয়ানডেও কি পণ্ড হতে চলেছে?

গত দুদিন ধরেই মিরপুরের আকাশে রোদ-মেঘের খেলা, থেমে থেমে হচ্ছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ ঢাকাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৭৮ শতাংশ। এদিন সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৩ ডিগ্রি। প্রায় সারাদিনই আকাশ মেঘাচ্ছন্ন থাকার কথা। দুপুর থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত ৫.৭ মিলি মিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ যে বৃষ্টি বাধায় পড়বে তা এক প্রকার নিশ্চিতই বলা চলে।

আইসিসির নিয়মানুযায়ী, ওয়ানডে ম্যাচে অন্তত ৪০ ওভার খেলা বাধ্যতামূলক, সে ক্ষেত্রে প্রতি দলকে অন্তত ২০ ওভার করে খেলতে হবে নিজ নিজ ইনিংসে। এর পর আশ্রয় নেওয়া যাবে ডাকওয়ার্থ লুইস পদ্ধতির।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ